মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

দৈনিক অর্থনীতির সম্পাদক জাহিদুজ্জামান ফারুক আর নেই

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির সদস্য, দৈনিক ইত্তেফাকের সাবেক ইকোনমিক এডিটর, দৈনিক অর্থনীতির সম্পাদক এবং জাপানের কিয়োডো নিউজ সার্ভিসের বাংলাদেশ প্রধান বরেণ্য সাংবাদিক জাহিদুজ্জামান ফারুক (৭১) আর নেই। রাজধানীর ইস্কাটন গার্ডেনের বাসায় চিকিৎসাধীন অবস্থায় গতকাল বৃহস্পতিবার বেলা আড়াইটায় তিনি মারা যান। তিনি দীর্ঘদিন ক্যান্সারে ভুগছিলেন। স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়স্ব^জন, বন্ধু-বান্ধব, সহকর্মী এবং গুণগ্রাহী রেখে গেছেন তিনি। বাদ আসর জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে জানাজা শেষে নিকুঞ্জ-১ কবরস্থানে বাদ এশা তাকে দাফন করা হয়।
জাহিদুজ্জামান ফারুক ১৯৫০ সালের ১ জানুয়ারি ফরিদপুর জেলার ভাঙ্গায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ১৯৭২ সালে ছাত্র অবস্থায় দৈনিক ইত্তেফাকের রিপোর্টার হিসেবে সাংবাদিকতা শুরু করেন এবং একই পত্রিকায় ইকোনমিক এডিটরের দায়িত্ব পালন করেন। তিনি ওভারসিজ করেসপডেন্ট এসোসিয়েশন বাংলাদেশ (ওকাব) এবং সাউথ এশিয়ান ফ্রি মিডিয়া এসোসিয়েশন (সাফমা) বাংলাদেশের সভাপতি ছিলেন। নর্থ সাউথ ইউনিভার্সিটির পরিচালনা বোর্ডের সদস্য, ইস্টার্ন হাউজিং সোসাইটির উপদেষ্টা কমিটি সদস্য ও সিকিউরিটি এক্সচেঞ্জ কমিশনের পরিচালক ছিলেন জাহিদুজ্জামান ফারুক ।
জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা প্রয়াতের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়