মির্জা ফখরুল : জিয়ার বিরুদ্ধে মিথ্যাচার মানুষ বিশ্বাস করে না

আগের সংবাদ

বিলুপ্তির পথে সোনাগাজীর ঐতিহ্য ‘পানের বরজ’

পরের সংবাদ

আন্তঃধর্মীয় সংলাপে ধর্ম প্রতিমন্ত্রী : বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির দেশ

প্রকাশিত: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাবুল আকতার, খুলনা থেকে : বাংলাদেশ অসাম্প্রদায়িক ও ধর্মীয় সম্প্রীতির দেশ। এখানে প্রত্যেকে তার ধর্ম স্বাধীনভাবে পালন করবে। এ দেশে উৎসবে ধর্মীয় ভেদাভেদ নেই। দেশে ধর্মীয় সম্প্রীতি আছে এবং থাকবে। ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান গতকাল বৃহস্পতিবার বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত বিভিন্ন রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের সঙ্গে আন্তঃধর্মীয় সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
প্রতিমন্ত্রী আরো বলেন, খুলনার রূপসা উপজেলার শিয়ালী এলাকায় ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনার তদন্ত শেষে প্রকৃত দোষীরা শাস্তি পাবে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ বিষয়ে তথ্য দিয়ে সহায়তা করতে হবে। দেশে কেউ যেন ধর্মীয় সম্প্রীতি নষ্টের সুযোগ না পায়। কেউ অন্যায়কে প্রশ্রয় দেবেন না। অপরাধীদের কোনো ছাড় নেই।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, খুলনা-৪ আসনের সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী, খুলনা-৬ আসনের সংসদ সদস্য মো. আক্তারুজ্জামান বাবু, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান।
সংলাপে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সহসভাপতি সুব্রত পাল, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সুজিত অধিকারী, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মাহবুব আলম সোহাগ এবং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ ও ইমাম পরিষদের নেতারা অংশ নেন।
খুলনা জেলা প্রশাসন আয়োজিত এই সংলাপ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার। সকালে প্রতিমন্ত্রী খুলনা জেলার রূপসা উপজেলার শিয়ালী গ্রামের ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘর পরিদর্শন, স্থানীয়দের সঙ্গে মতবিনিময় এবং ভুক্তভোগী পরিবারের মধ্যে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের চেক বিতরণ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়