সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

পদ্মায় প্রচণ্ড স্রোত : শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হিমা বেগম, মুন্সীগঞ্জ থেকে : পদ্মা নদীতে প্রবল স্রোত ও ঢেউয়ের কারণে পদ্মা সেতুর পিলারে ফেরির ধাক্কা লাগার আশঙ্কায় মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে অনির্দিষ্টকালের জন্য ফেরি চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)। ফলে গতকাল বুধবার বিকাল ৩টা থেকে এ নৌপথে ফেরি চলাচল বন্ধ রয়েছে।
এদিকে ফেরি বন্ধে শিমুলিয়া ও বাংলাবাজার ঘাটে পারাপারের অপেক্ষায় আটকা পড়েছে কয়েক শতাধিক যানবাহন। এর আগে সকাল থেকে ৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছিল। শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ জানিয়েছে, শিমুলিয়া ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন বিআইডব্লিউটিসি শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. ফয়সাল এ তথ্য নিশ্চিত করে জানান, নদীতে তীব্র স্রোত ও প্রবল বাতাস রয়েছে। এজন্য দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বহরে থাকা ফেরিগুলো দুই ঘাটে নোঙর করে রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকবে। স্রোত কমলে ফেরি চলাচল শুরু হবে। এদিকে লঞ্চ চলাচল স্বাভাবিক রয়েছে।
বিষয়টি নিশ্চিত করেছেন বিআইডব্লিউটিএর শিমুলিয়া ঘাট শাখার সহকারী পরিচালক সাহাদাত হোসেন। তিনি জানান, ২৪ দিনের ব্যবধানে পদ্মা সেতুর পিলারে ফেরির ৪ বার ধাক্কা লেগেছে। পুনরায় ধাক্কা লাগার আশঙ্কায় গতকাল বুধবার বৈরী আবহাওয়ায় পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত থাকায় বিআইডব্লিউটিসির চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ ঘোষণা দেন। শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক জাকির হোসেন জানান, ফেরি বন্ধ ঘোষণার বিষয়টি মাইকে জানানো হলে ফেরি পারাপারের জন্য অপেক্ষায় থাকা অর্ধশতাধিক পরিবহন ঢাকা হয়ে পাটুরিয়া ঘাটের উদ্দেশে রওনা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়