সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

জি এম কাদের : টিকাদানে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ সবচেয়ে পিছিয়ে

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : করোনা প্রতিরোধে টিকা প্রদান ও লকডাউন পরিস্থিতির সমালোচনা করে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, বেঁচে না থাকতে পারলে উন্নয়ন ও রাজনীতির কোনো অর্থ থাকে না। মানুষের খাদ্যের ব্যবস্থা না করে লকডাউন দিয়ে সরকার ব্যর্থ হয়েছে জানিয়ে তিনি বলেন, বিশ্বের বেশির ভাগ দেশে শতকরা ৭০ থেকে ৮০ ভাগ মানুষ টিকার আওতায় এলেও বাংলাদেশে হয়েছে মাত্র ২ থেকে ৩ ভাগ। দক্ষিণ এশিয়ার মধ্যে বাংলাদেশ টিকাদান কর্মসূচিতে সবচেয়ে পিছিয়ে রয়েছে। আমরা জাতীয় সংসদসহ বিভিন্ন সময় বিভিন্ন স্থানে টিকাদান কর্মসূচি সফল করা জন্য সরকারকে বিভিন্ন পরামর্শ দিয়েছি। কিন্তু আমাদের কোনো পরামর্শ গ্রহণ করা হয়নি।
গতকাল বুধবার রংপুরের পল্লী নিবাস বাসভবনে প্রয়াত জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।
টিকা প্রদানের অব্যবস্থাপনা তুলে ধরে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, করোনার সংক্রমণরোধে সরকার গণটিকা কার্যক্রম চালু করলেও সেখানে করোনা বিস্তারের সুযোগ তৈরি করা হয়েছে। সেখানে নেই কোনো সুরক্ষার ব্যবস্থা, যা সাধারণ মানুষকে মৃত্যুঝুঁকিতে ঠেলে দিচ্ছে। দেশের সব মানুষের জন্য টিকা নিশ্চিতে তিনি সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন- সংসদ সদস্য আদেলুর রহমান আদেল, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক আজমল হোসেন লেবু, জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আল মামুন, মহানগর যুবসংহতির সভাপতি শাহীন হোসেন জাকির, সাধারণ সম্পাদক আলাল উদ্দিন কাদেরী শান্তি প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়