অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আর্থিক সহায়তা

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ এসোসিয়েশন ইউ এস এ ইনক ৩৫ পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে। উপজেলার করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য নগদ অর্থ সহায়তা দেয়া হয়। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে ভোলাহাট প্রেস ক্লাবের সভাপতি মো. গোলাম কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মেদেহী ইসলাম। বিশেষ অতিথি ছিলেন ভোলাহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুবুর রহমান। উপস্থিত ছিলেন সম্ভাব্য গোহালবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান পদপ্রার্থী মো. রফিকুল ইসলাম রানা। এ সময় ভোলাহাট উপজেলার মোট ১২ জন বিধবাকে ৭ হাজার ও ২৩ জন অসহায়কে ২ হাজার টাকা করে দেয়া হয়।

খাদ্যসামগ্রী বিতরণ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : চারঘাটের থানাপাড়া সোয়ালোজ ডেভেলপমেন্ট সোসাইটির উদ্যোগে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার থানাপাড়া সোয়ালোজ চত্বরে এমাউস ইন্টারন্যাশনাল, ফ্রান্সের আর্থিক সহযোগিতায় ৩৫০ নারী হস্তশিল্প উৎপাদনকারী ও কৃষকের মাঝে ২ হাজার ৪৫০ কেজি চাল, ৭০০ কেজি ডাল ও ৭০০ লিটার তেল, ৭০০ কেজি আটা ও ১ হাজার ৫০ কেজি আলু ও ৭০০ পিস ডিম তুলে দেন পৌর মেয়র একরামুল হক। এ সময় উপস্থিত ছিলেন থানাপাড়া সোয়ালোজের সহকারী পরিচালক মাহমুদা বেগম (গিনি), পৌর কাউন্সিলর আজমল হোসেন মতি, জাহাঙ্গীর হোসেন, জামাল উদ্দীন, মহিলা কাউন্সিলর ফিরোজা বেগম প্রমুখ।

চারা বিতরণ

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : মুজিববর্ষ উপলক্ষে লোহাগড়া কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে নড়াইল জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক দীপক কুমার রায়ের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান। এ সময় আরো উপস্থিত ছিলেন- উপজেলা পারিষদের চেয়ারম্যান এস এম এ হান্নান রুনু, উপজেলা নির্বাহী অফিসার রোসলিনা পারভীন, লোহাগড়া উপজেলা কৃষি অফিসার মো. রইচ উদ্দিন প্রমুখ। অনুষ্ঠানে ১৫০ জন কৃষকের মাঝে বারি মাল্টা-১, থাই পেয়ারা-৫ এবং সিডলেস চায়না লেবুর চারা বিতরণ করা হয়। প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, করোনাকালে বাংলাদেশের কৃষকদের অবদান জাতি কৃতজ্ঞতাভরে আজীবন স্মরণ রাখবে।

মতবিনিময়

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল থানার নবাগত ওসি মো. আবুল খায়ের গত সোমবার রাতে চাটখিল প্রেস ক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন। এ সময় তার সঙ্গে ছিলেন চাটখিল থানার ওসি (তদন্ত) হুমায়ন কবির ও সেকেন্ড অফিসার কৃষ্ণ কুমার দাস। অনুষ্ঠানের শুরুতেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে তার পরিবারের নিহতদের জন্য বিশেষ মোনাজাতে তাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এরপর চাটখিল প্রেস ক্লাব সভাপতি সিনিয়র সাংবাদিক মো. হাবিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শোয়েব হোসেন ভুলুর সঞ্চালনায় মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

খাদ্যসামগ্রী বিতরণ

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : শিবগঞ্জে করোনা ও বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল, ডাল ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত সোমবার বিকালে বেসরকারি সংস্থা সিদীপের উদ্যোগে উপজেলার পাকা ইউনিয়নের নিশিপাড়া ও ল²ীপুরসহ বিভিন্ন এলাকার ক্ষতিগ্রস্ত দুই শতাধিক পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আরিফুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা কাঞ্চন কুমার দাস, সিদীপের জেলা ম্যানেজার এ বি এম গোলাম রব্বানী, এরিয়া ম্যানেজার আমিনুল ইসলাম প্রমুখ।

ঋণ বিতরণ

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি : জাতীয় শোক দিবস উপলক্ষে গত রবিবার মহাদেবপুরে বিআরডিবির উদ্যোগে আয়োজিত শোকসভায় প্রায় অর্ধ কোটি টাকা এসএমই ঋণ বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সভাপতিত্বে শোকসভায় কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত বিআরডিবির সমবায়ী ও সুফলভোগী ৩৪ পল্লী উদ্যোক্তার মধ্যে প্রণোদনার ৩৭ লাখ ৫০ হাজার টাকার ঋণের চেক বিতরণ করা হয়। এ সভায় বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি মো. ছলিম উদ্দিন তরফদার সেলিম এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব ভোদন, সহকারী কমিশনার ভূমি রফিকুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান রাবেয়া রহমান পলি প্রমুখ।

চারা বিতরণ

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি : মতলব উত্তর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন প্রজাতির গাছের চারা বিতরণ করা হয়েছে। গত সোমবার বৃক্ষরোপণ ও বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ইউএনও গাজী শরিফুল হাসান। এর আগে সংক্ষিপ্ত সভায় ইউএনও গাজী শরিফুল হাসান বলেন, বৃক্ষ মানুষের পরম বন্ধু, বৃক্ষ ছাড়া পরিবেশ সুন্দর করা যায় না। একটি গাছ কাটা মানে একটা প্রাণ হত্যা করা। তাই মানুষের উচিত গাছ না কেটে বেশি বেশি গাছ রোপণ করে পরিবেশ রক্ষা করা। মানুষ, পশু, পাখি ও জীববৈচিত্র্যের প্রাণ রক্ষা করা। এ সময় শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকমণ্ডলী-কোমলমতি শিক্ষার্থী, সাংবাদিক ও উপজেলার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়