অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

তলা ফুটো হয়ে ডুবে যাচ্ছে মোরেলগঞ্জের ফুলহাতা লঞ্চঘাট : যাত্রীদের ভোগান্তি

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

এইচ এম জসিম উদ্দিন, মোরেলগঞ্জ (বাগেরহাট) থেকে : মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নের ফুলহাতায় জনগুরুত্বপূর্ণ বিআইডব্লিউটিএর এমপি-৮১ স্থাপিত লঞ্চঘাটটির তলা ফুটো হয়ে প্রায় ডুবে গেছে। নদীপথের শত শত লঞ্চযাত্রীকে পোহাতে হচ্ছে ভোগান্তি। বেশ কয়েকদিন ধরে এটি এভাবেই পড়ে আছে। যে কোনো সময় সম্পূর্ণ তলিয়ে নদী মাঝে যেতে পারে এটি।
জানা গেছে, পানগুছি নদীর তীরবর্তী ফুলহাতা বাজার সংলগ্ন এ লঞ্চঘাটটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। শত শত লোক প্রতিদিন এ ঘাট থেকে উঠানামা করে। জেলা সদরসহ মোরেলগঞ্জ সদর, জিউধরা, বহরবুনিয়াসহ বিভিন্ন ইউনিয়ন ও গ্রামের লোকজন নদীপথে যাতায়াতের জন্য এটি ব্যবহার করে।
তা ছাড়াও বিভিন্ন এলাকা থেকে যাত্রীবাহী ট্রলার, নৌকার যাত্রীরা এখান থেকে উঠানামা করে।
মোরেলগঞ্জ সদর থেকে সড়ক পথে প্রায় যোগাযোগ বিচ্ছিন্ন বহরবুনিয়া ইউনিয়ন।
বিশেষ করে বর্ষা মৌসুমে নদী পথে লঞ্চ, ট্রলারযোগে এলাকার জনসাধারণ ও শিক্ষার্থীদের যাতায়াত করতে হয়। ঘাটটি ডুবে যাওয়ায় এসব যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।
ঘাট ইজারাদার জয়নাল হোসেন জানান, তলা ফুটো হওয়ায় বেশ কিছু দিন ধরে এর মধ্যে পানি ঢুকছে। ফলে এটি প্রায় ডুবে যাওয়ার উপক্রম হয়েছে। এ ব্যাপারে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। খুব শিগগির নতুন টার্মিনাল সংযোজন করা হবে বলে তারা জানিয়েছেন।
উপজেলা নির্বাহী অফিসার মো. জাহাঙ্গীর আলম জানান, বিষয়টি সংশ্লিষ্ট দপ্তরে অবহিত করা হলে কর্তৃপক্ষ জানান, টেন্ডার হয়েছে, খুব শিগগিরই নতুন একটি টার্মিনাল পুনঃস্থাপন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়