অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

কাল থেকে চলবে আরো ৪৫ জোড়া ট্রেন

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল বৃহস্পতিবার থেকে আরো ৪৫ জোড়া ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। গতকাল মঙ্গলবার রেলের উপপরিচালক (অপারেশন/সিডাব্লিউসিএস) রেজাউল হক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। এর মধ্যে রয়েছে ১২ জোড়া এক্সপ্রেস, ২৪ জোড়া মেইল/কমিউটার/ লোকাল ট্রেন। এছাড়া ইঞ্জিন ও রেক সরবরাহ এবং মেরামত করে সরবরাহের শর্তে আরো ৯ জোড়া লোকাল ট্রেন চালু করা হবে বলে এ প্রজ্ঞাপনে জানানো হয়েছে।
আন্তঃনগর ট্রেনগুলোর মধ্যে রয়েছে- ঢাকা-চট্টগ্রাম-ঢাকা মহানগর এক্সপ্রেস, ঢাকা-কিশোরগঞ্জ-ঢাকা এগারো সিন্ধু প্রভাতী ও এগার সিন্ধু গোধুলী এক্সপ্রেস, ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা ব্রহ্মপুত্র এক্সপ্রেস, ঢাকা-সিলেট-ঢাকা কালনী এক্সপ্রেস, ঢাকা-জামালপুর-ঢাকা জামালপুর এক্সপ্রেস, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা চট্টল্লা এক্সপ্রেস, সান্তাহার-বুড়িমারী-সান্তাহার করতোয়া এক্সপ্রেস, খুলনা-রাজশাহী-খুলনা কপোতাক্ষ এক্সপ্রেস, রাজশাহী-ঢাকা-রাজশাহী সিল্কসিটি এক্সপ্রেস, সান্তাহার-দিনাজপুর-সান্তাহার দোলনচাঁপা এক্সপ্রেস এবং রাজশাহী-ঢাকা-রাজশাহী ধুমকেতু এক্সপ্রেস চলাচল করবে।
এছাড়া কাল থেকে দেশের বিভিন্ন রুটে ২৪ জোড়া লোকাল ও কমিউটার ট্রেন চলাচল করবে। আবার রেক ও ইঞ্জিন মেরামত সাপেক্ষে বা রেক ও ইঞ্জিনের স্বল্পতা কেটে গেলে আরো ৯ জোড়া লোকাল ট্রেন পরবর্তী সময়ে চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। ইতোমধ্যে স্বাস্থ্যবিধি মেনে গত ১১ আগস্ট থেকে ৫৮ জোড়া ট্রেন চলাচল করছে। যার ৫০ শতাংশ টিকেট অনলাইনে এবং বাকি ৫০ শতাংশ টিকেট কাউন্টারে বিক্রি করা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়