অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

এশিয়া মিশনে আজ নামছে বসুন্ধরা

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ প্রিমিয়ার লিগ শিরোপা জয়ের পর আজ থেকে এশিয়ার মিশনে নামছে যাচ্ছে বসুন্ধরা কিংস। এএফসি কাপের গ্রুপপর্বের গ্রুপ ‘ডি’র ম্যাচে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস ক্লাবের বিপক্ষে খেলবে কিংসরা। বাংলাদেশ সময় সকাল ১০টায় শুরু হবে ম্যাচটি। মালের জাতীয় স্টেডিয়ামে হবে মাজিয়া ও বাংলাদেশের চ্যাম্পিয়নদের মধ্যকার এ লড়াই।
এএফসি কাপে বসুন্ধরা কিংস এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ খেলেছে। সেটি গত বছর। সাউথ জোনের গ্রুপপর্বের সে ম্যাচটিতে বসুন্ধরা খেলতে নামে মালদ্বীপেরই আরেক ক্লাব টিসি স্পোর্টসের বিপক্ষে। আর নিজেদের প্রথম ম্যাচে টিসি স্পোর্টসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা। ক্লাবটির আর্জেন্টাইন ফুটবলার ও মেসির সাবেক সতীর্থ হার্নান বার্কোস একাই চারটি গোল করেছিলেন। বারকোসকে শুধুমাত্র এএফসি কাপের জন্য এনেছিল বসুন্ধরা। কিন্তু করোনা বিশ্বব্যাপী ছড়িয়ে পড়লে এএফসি কাপ বাতিল করে দেয়া হয়।
বসুন্ধরা কিংস গ্রুপপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ভারতের বেঙ্গালুরু এফসির বিপক্ষে। ২১ আগস্ট বিকাল ৫টায় মালের জাতীয় স্টেডিয়ামেই হবে ম্যাচটি। গত রবিবার মালেতে প্লে-অফ ম্যাচে মালদ্বীপের ক্লাব ঈগলসকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ পর্বে জায়গা করে নেয় বেঙ্গালুরু এফসি। গ্রুপ ‘ডি’তে নিজেদের শেষ ম্যাচে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে কলকাতার জায়ান্ট ঐতিহ্যবাহী মোহনবাগান এফসির বিপক্ষে। আগামী ২৪ আগস্ট হবে ম্যাচটি। রাউন্ড রবিন পদ্ধতিতে মোট ছয়টি ম্যাচ খেলবে বসুন্ধরা। গ্রুপপর্ব শেষে গ্রুপ চ্যাম্পিয়ন পরবর্তী রাউন্ডে যাবে। বসুন্ধরা যদি রানার্সআপ হয় তবুও গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হবে তাদের।
এর আগে এএফসি কাপের গ্রুপ ‘ডি’র ম্যাচগুলো গত মে মাসে স্থগিত করা হয়। পুনরায় সূচি প্রকাশ করে ৩০ জুন থেকে ৬ জুলাই পর্যন্ত ম্যাচগুলোর তারিখ নির্ধারণ করে এএফসি। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে নিজেদের ম্যাচ থাকায় সূচি আবারো পিছিয়ে দিতে অনুরোধ করে বসুন্ধরা কিংস। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে আগস্টে নিয়ে আসা হয় এ গ্রুপের ম্যাচগুলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়