অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

এফবিসিসিআই চিটাগাং চেম্বার : স্বাস্থ্য বিভাগকে চিকিৎসাসামগ্রী উপহার

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : কোভিড পরিস্থিতি মোকাবিলায় এফবিসিসিআই ও চিটাগাং চেম্বার কর্তৃপক্ষ চট্টগ্রামের স্বাস্থ্য বিভাগকে চিকিৎসা সামগ্রী উপহার দিয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের বঙ্গবন্ধু কনফারেন্স হলে এফবিসিসিআইর পক্ষ থেকে ২টি হাইফ্লো ন্যাজাল ক্যানোলা ও ২০ সেট অক্সিজেন সিলিন্ডার এবং চিটাগাং চেম্বারের পক্ষ থেকে ৮টি বাইপ্যাপ মেশিন বিভিন্ন হাসপাতালে বিতরণের জন্য স্বাস্থ্য বিভাগের কাছে হস্তান্তর করা হয়।
চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে বলেন, করোনা মহামারি একটি চলমান যুদ্ধ। গত বছরের জুন মাসের তুলনায় এ বছর আক্রান্তের পরিধিও বেশি। বাণিজ্যিক ও পর্যটননগরী হওয়ায় চট্টগ্রামে বিভিন্ন দেশের মানুষের যাতায়াত ও করোনা ঝুঁকি অত্যন্ত বেশি। তাই আমাদের সব ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। এছাড়া খুব জরুরি না হলে জনসমাগম হয় এমন আয়োজন থেকে বিরত থাকার আহ্বান জানান।
চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) ও করোনা মনিটরিং কমিটির আহ্বায়ক মো. মিজানুর রহমান এবং সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি। এ সময় বেশ কয়েকজন ব্যবসায়ী নেতা উপস্থিত ছিলেন।
চিকিৎসা ও সুরক্ষা সামগ্রী হস্তান্তরকালে চেম্বার সভাপতি বলেন, আমরা এর আগেও নানা ধরনের চিকিৎসা সামগ্রী প্রদানসহ স্বল্প আয়ের জনগণের জন্য নগরীর বিভিন্ন পয়েন্টে ভর্তুকিমূল্যে ভোগ্যপণ্য বিক্রি করেছি। প্রয়োজনে চেম্বারের এই প্রয়াস আগামীতেও অব্যাহত থাকবে। সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, বর্তমানে সংক্রমণ ১২-২০ শতাংশের মধ্যে থাকলেও যে কোনো সময় পরিস্থিতি পরিবর্তন হতে পারে। স্বাস্থ্যবিধি মেনে চলা ও টিকা গ্রহণের বিকল্প নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়