বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

২৯ বছর অতিবাহিত : মেনন হত্যাচেষ্টা মামলার বিচার না হওয়ায় ক্ষোভ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে হত্যাচেষ্টার ২৯ বছর অতিবাহিত হলেও এখনো বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে দলটি। ১৯৯২ সালের ১৭ আগস্ট ওয়ার্কার্স পার্টির তোপখানা কার্যালয়ের সামনে রাশেদ খান মেননকে হত্যার জন্য গুলি করা হলে তিনি গুরুতর আহত হন। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও তার বিচার না হওয়ায় দলটি দ্রুত মেননের বিচারের দাবি জানিয়েছে।
গতকাল সোমবার দেয়া এক বিবৃতিতে ওয়ার্কার্স পার্টি বলছে, রাশেদ খান মেননের হত্যাচেষ্টার ২৯ বছরেও তার প্রকৃত তদন্ত ও বিচার হয়নি। পার্টির পক্ষ থেকে এই হত্যাচেষ্টার পিছনে সেই সময় মৌলবাদী সাম্প্রদায়িক গোষ্ঠীর হাত রয়েছে বলে সুনির্দিষ্ট অভিযোগ করা হলেও পুলিশ একটি দায়সারা তদন্ত করে কতিপয় ব্যক্তির বিরুদ্ধে চার্জশিট দাখিল করে। পরে পার্টির তরফ থেকে পুনঃতদন্তের দাবির পরিপ্রেক্ষিতে অধিকতর তদন্তের পদক্ষেপ নেয়া হলেও কোনো কাজ হয়নি।
রাশেদ খান মেননের হত্যাচেষ্টায় সারাদেশে সৃষ্ট তীব্র প্রতিক্রিয়া ও বিক্ষোভের মুখে সে সময়ের প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও বিএনপি সরকার রাশেদ খান মেননের চিকিৎসার দায়িত্ব নেয়ার কথা প্রচার করা হলেও পরিবার ও পার্টি সহকর্মীদের উদ্যোগেই তার চিকিৎসা হয়। এ কারণে হাসপাতালের বিল পরিশোধ করতে মেননকে তার বাড়ি বিক্রি করতে হয়েছে বলে দলের পক্ষ থেকে দাবি করা হয়।
আজ সন্ত্রাসবিরোধী দিবসের আলোচনা সভা : এই উপলক্ষে আজ কেন্দ্রীয়ভাবে বিকাল ৫টায় এক ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মল্লিক। বক্তব্য রাখবেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরোর সদস্য ড. সুশান্ত দাস, নুর আহমদ বকুল ও কামরুল আহসান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়