বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

সড়ক দুর্ঘটনায় তিন জেলায় প্রাণ গেল ১২ জনের

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সড়ক দুর্ঘটনায় তিন জেলায় প্রাণ গেল ১২ জনের। এর মধ্যে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে কাভার্ড ভ্যানের ধাক্কায় ৬, বরগুনার তালতলীতে মাইক্রোবাস খাদে পড়ে তালতলী উপজেলার আইসোটেক তাপ বিদ্যুৎকেন্দ্রের দুই চীনা কর্মকর্তাসহ ৩ জন ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাইভেট কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন মারা গেছেন। এ সম্পর্কে আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট-
হবিগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় কাভার্ড ভ্যানের ধাক্কায় ৬ জন নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন একজন। নিহতদের মধ্যে ৪ জন পুরুষ, ২ জন নারী। সোমবার সকাল পৌনে ৮টায় শায়েস্তাগঞ্জের ওলিপুরে ঢাকা-সিলেট মহাসড়কে এ দুর্ঘটনা ঘটেছে। দুর্ঘটনায় আহত একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। নিহতরা হলেন- হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শাকির মোহাম্মদ এলাকার ফান্ড্রাইল গ্রামের বাসিন্দা দুর্ঘটনাকবলিত অটোরিকশার চালক আহদ মিয়া (৩০), তার স্ত্রী হনুফা আক্তার (২৫), একই গ্রামের সোহাগ মিয়া (২৮) ও স্বপন মিয়া (২৬), চুনারুঘাট উপজেলার শ্রীবাড়ী গ্রামের রাহেলা আক্তার (৩০) ও একই গ্রামের আলমগীর মিয়া (২৮)। আহত নারীর নাম রাজিয়া আক্তার (২৭)। তিনিও শ্রীবাড়ী গ্রামের বাসিন্দা। শায়েস্তাগঞ্জ থানার ওসি অজয় চন্দ্র দেব জানান, চুনারুঘাট থেকে যাত্রী নিয়ে সিএনজি অটোরিকশাটি হবিগঞ্জ যাচ্ছিল। ওলিপুর এলাকায় সিলেটগামী একটি কাভার্ড ভ্যান পেছন দিক থেকে ধাক্কা দিলে অটোরিকশার ৪ জন পুরুষ ও ২ জন নারী ঘটনাস্থলেই মারা যান। আহত একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। তারা সবাই অটোরিকশার যাত্রী। তিনি আরো জানান, দুর্ঘটনার খবর পেয়ে শায়েস্তাগঞ্জ থানা ও শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশ এবং দমকল বাহিনীর কর্মীরা ঘটনাস্থলে গিয়ে মরদেহগুলো উদ্ধার করেন। শায়েস্তাগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আরিফুল ইসলাম জানান, নিহতদের মধ্যে কয়েকজন হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্কের শ্রমিক। আহত নারীর অবস্থাও মুমূর্ষু। তার একটি পা ভেঙে গেছে ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতপ্রাপ্ত হয়েছেন। তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
আমতলী (বরগুনা) : বরগুনার তালতলীতে মাইক্রোবাস খাদে পড়ে তালতলী উপজেলার আইসোটেক তাপ বিদ্যুৎকেন্দ্রের দুই চীনা কর্মকর্তাসহ ৩ জন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন তাদের মাইক্রোবাসচালক। গত রবিবার গভীর রাতে আমতলী-পটুয়াখালী মহাসড়কের ব্রিকসফিল্ড সংলগ্ন কেওয়াবুনিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- তালতলী আইসোটেক তাপ বিদ্যুৎকেন্দ্রের চীনা সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান। নিহত দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসানের বাড়ি ঢাকার গুলশান। তার বাবার নাম মো. আনিসুর রহমান। আহত মাইক্রোবাসচালক মো. মুছা মৃধা পটুয়াখালী সদর উপজেলার খলিশাখালী গ্রামের আব্দুস সালাম মৃধার ছেলে। আমতলী থানার ওসি শাহআলম হাওলাদার তাদের মৃত্যুর খবরটি নিশ্চিত করে জানান, ওই তিন কর্মকর্তা ঢাকা থেকে একটি ভাড়ায়চালিত মাইক্রোবাসে (ঢাকা মেট্রো-হ-১৩-১৫৭৪) তালতলী তাপ বিদ্যুৎকেন্দ্রে যাচ্ছিলেন। পথিমধ্যে আমতলী-পটুয়াখালী মহাসড়কের ব্রিকসফিল্ড সংলগ্ন কেওয়াবুনিয়া নামক স্থানে মাইক্রোবাসটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়।
এতে সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান ঘটনাস্থলে নিহত হন। খবর পেয়ে পুলিশ রাতেই নিহতদের মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়। আহত গাড়িচালক মো. মুছা মৃধা করোনায় আক্রান্ত হওয়ায় তাকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
প্রত্যক্ষদর্শী মো. সাইদুল ইসলাম বলেন, গাড়ি খাদে পড়ে যাওয়ার শব্দ শুনে দ্রুত ঘটনাস্থলে যাই। কিন্তু গাড়িটি পানির মধ্যে ডুবে থাকায় কিছুই করতে পারিনি। পরে পুলিশ এসে গাড়ির ভেতর থেকে ৩ জনের মরদেহ এবং চালককে উদ্ধার করে। মাইক্রোবাসচালক আহত মো. মুছা মৃধা মোবাইল ফোনে বলেন, সড়কের মোড় ঘুরতে গিয়ে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেছে। তালতলী আইসোটেক তাপ বিদ্যুৎকেন্দ্রের দোভাষী তন্ময় বলেন, তাপ বিদ্যুৎকেন্দ্রের চীনা সাংহাই ইলেকট্রিক পাওয়ার কনস্ট্রাকশন কোম্পানির সেফটি অফিসার লিওয়েন তাও, প্রকৌশলী লুজিকলং ও দোভাষী প্রকৌশলী মো. ফখরুল হাসান ঢাকা থেকে মাইক্রোবাসে তালতলীতে আসার পথে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আমতলী থানার ওসি মো. শাহ আলম হাওলাদার বলেন, খবর পেয়ে ৩ জনের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়। এ ঘটনায় থানায় অপমৃত্যু মামলা হয়েছে। বরগুনার পুলিশ সুপার মো. জাহাঙ্গীর মল্লিক বলেন, আইসোটেক তাপ বিদ্যুৎকেন্দ্র কর্তৃপক্ষ ও চায়না দূতাবাস নিহত দুই নাগরিকের মরদেহ দেশে ফিরিয়ে নেয়ার সব ব্যবস্থা করবে।
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাইভেট কার ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। রবিবার রাত সাড়ে ১২টার দিকে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের ভুলতা মুন্সী পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- প্রাইভেট কারচালক আলমগীর হোসেন, প্রাইভেট কারের যাত্রী আজাদ হোসেন ও রফিকুল ইসলাম।
এ ঘটনায় আব্দুস সোবহান নামে একজন আহত হয়েছেন। নিহতের বিষয়টি নিশ্চিত করেন কাঞ্চন ফায়ার সার্ভিসের ডিউটিম্যান ইউসূফ আলী। তিনি বলেন, ররিবার সাড়ে রাত ১২টার দিকে এশিয়ান হাইওয়ে বাইপাস সড়কের ভুলতা মুন্সী পাম্পের সামনে প্রাইভেট কার-ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় ট্রাকটি প্রাইভেট কারটির উপর উঠে যায়। ফায়ার সার্ভিসের কর্মীরা সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৩ জনের লাশ উদ্ধার করি। এদের মধ্যে একজনের নাম আলমগীর হোসেন। বাকিদের নাম-পরিচয় এখনো পাওয়া যায়নি। এ ঘটনায় আহত আব্দুস সোবহান নামে একজনকে স্থানীয় একটি হাসপাতালে পাঠানো হয়েছে। মরদেহগুলো ভুলতা পুলিশ ফঁাঁড়িতে নেয়া হয়েছে। রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) কামরুল ইসলাম জানান, নিহত ৩ জনই পুরুষ। সুরতহাল রিপোর্ট শেষে ময়নাতদন্তের জন্য মরদেহগুলো নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়