বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

সিলেট-৩ উপনির্বাচন : ইসিতে জাতীয় পার্টির ‘নালিশ’

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সিলেট-৩ আসনের উপনির্বাচনে দলের প্রার্থী ও কর্মীদের সঙ্গে পুলিশের ‘বিরূপ আচরণ’ নিয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে ‘নালিশ’ জানিয়েছে জাতীয় পার্টি।
গতকাল সোমবার সিইসি কে এম নুরুল হুদার সঙ্গে জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু দেখা করে এ অভিযোগ জানিয়েছেন বলে দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
এতে বলা হয়, সিলেট-৩ আসনের উপনির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবিতে জাপা মহাসচিব সিইসির সঙ্গে দেখা করেন। এ সময় তিনি প্রধান নির্বাচন কমিশনারকে বলেছেন, মাঠপর্যায়ের কিছু পুলিশ কর্মকর্তার আচরণে সিলেট-৩ আসনের উপনির্বাচন প্রশ্নবিদ্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে অবিলম্বে মাঠপর্যায়ের ওইসব অতিউৎসাহী পুলিশ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। এ সময় তিনি বলেন, দেশের গণতন্ত্র বিকাশের জন্য অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন খুবই প্রয়োজন। ভোটারদের ভোটকেন্দ্রে আসা এবং নির্বাচনের প্রতি আস্থা ফিরিয়ে আনতে সিলেট-৩ আসনের উপনির্বাচন অবাধ ও নিরপেক্ষ হওয়া খুবই জরুরি।
এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হলে নির্বাচন কমিশনের প্রতি জনগণের আস্থা বাড়বে উল্লেখ করে বাবলু বলেন, তফসিল ঘোষণার পর থেকেই জাতীয় পার্টির প্রার্থী ও কর্মীদের প্রতি মাঠপর্যায়ের কিছু পুলিশ যে আচরণ করছে তা সুষ্ঠু নির্বাচনের জন্য হুমকিস্বরূপ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, এ সময় প্রধান নির্বাচন কমিশনার এ কে এম নুরুল হুদা অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে যা যা করণীয় সব ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন।
গত ১১ মার্চ মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃত্যুতে সিলেট-৩ আসন শূন্য ঘোষণা করা হয়। সংবিধান অনুযায়ী ৯০ দিনের মধ্যে শূন্যপদ পূরণের বাধ্যবাধকতা রয়েছে। তবে দৈব-দুর্বিপাকে এই সময়ের মধ্যে নির্বাচন করা না গেলে পরবর্তী ৯০ দিনের মধ্যে নির্বাচন করার কথা বলা আছে সংবিধানে।
সে অনুযায়ী এই নির্বাচন করার জন্য ১০ সেপ্টেম্বর পর্যন্ত সময় পাচ্ছে নির্বাচন কমিশন। গত ২৯ এপ্রিল নির্বাচন কমিশন এক প্রজ্ঞাপনে ৮ জুন সিলেট-৩ আসনে উপনির্বাচনের তারিখ ঘোষণা করলেও করোনা ভাইরাস সংক্রমণ বেড়ে গেলে তা স্থগিত করে।
কুরবানির ঈদ সামনে রেখে কঠোর লকডাউন গত ১৪ জুলাই থেকে শিথিল করলেও পরিস্থিতি বিবেচনায় আটকে যায় ফলে সিলেট-৩ আসনের ভোটগ্রহণ। এমন পরিস্থিতিতে গত ১৫ জুন নির্বাচন কমিশন ২৮ জুলাই নতুন তারিখ ঘোষণ করে। তবে ২৬ জুলাই এক আদেশে করোনা ভাইরাসের বিস্তার রোধে জারি করা লকডাউনের মধ্যে ভোটগ্রহণ ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করেন হাইকোর্ট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়