বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

শিমুলিয়া-বাংলাবাজার নৌপথ : স্রোতে দুর্ঘটনা এড়াতে সন্ধ্যার পর লঞ্চ বন্ধ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি : পদ্মায় স্রোতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় দুর্ঘটনা এড়াতে শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথে লঞ্চ ও স্পিডবোট চলাচলে নতুন সময় নির্ধারণ করেছে বিআইডব্লিউটিএ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সকাল সাড়ে ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত লঞ্চ চলাচল করবে বলে বিআইডব্লিউটিএ বিজ্ঞপ্তি দিয়েছে। আজ মঙ্গলবার থেকে এ আদেশ কার্যকর করা হবে।
জানা যায়, চলমান বর্ষা মৌসুমে উজান থেকে নেমে আসা পানির চাপ বৃদ্ধির কারণে পদ্মায় গত কিছু দিন ধরে অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি পাচ্ছে। এর সঙ্গে শিমুলিয়া-বাংলাবাজার ও শিমুলিয়া-মাঝিকান্দি নৌপথের বিভিন্ন পয়েন্টে তীব্র স্রোতের সৃষ্টি হচ্ছে। তাই নৌদুর্ঘটনা এড়াতে এ দুই পথে লঞ্চ চলাচলে আগের সময়সীমা সকাল সাড়ে ৬টা থেকে রাত ৮টা পরিবর্তন করে নতুন সময় সকাল সাড়ে ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত নির্ধারণ করেছে বিআইডব্লিউটিএ। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নির্ধারিত নতুন সময়সীমা বহাল থাকবে বলে বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক মু. রফিকুল ইসলাম স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়। এ পথে মোট ৮৭টি লঞ্চ চলাচল করে।
শিমুলিয়া ঘাটের বিআইডব্লিউটিএর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন বলেন, পদ্মায় পানি বৃদ্ধির সঙ্গে স্রোতের গতিও বৃদ্ধি পেয়েছে। তাই দুর্ঘটনা এড়াতে লঞ্চ চলাচলে আগের সময় পরিবর্তন করে নতুন সময় অনুযায়ী সকাল সাড়ে ৬টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত লঞ্চ চলাচলের আদেশ জারি করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়