বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

রেলমন্ত্রী : ভারসাম্যপূর্ণ রেল যোগাযোগ গড়ে তোলা হবে

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাধারণ মানুষের জন্য রেলকে একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ মাধ্যম হিসেবে গড়ে তোলার উদ্যোগ নিয়েছিলেন। তারই সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে সরকার রেলকে আধুনিকায়নের উদ্যোগ নিয়েছে। নতুন নতুন প্রকল্প নেয়া হচ্ছে, সারাদেশকে রেল নেটওয়ার্কের আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ করা হচ্ছে।
গতকাল সোমবার রেল ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকীতে জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রলমন্ত্রী।
রেলমন্ত্রী এ সময় বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। সাধারণ মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। স্বাধীনতার পর বঙ্গবন্ধু দেশকে গড়ে তোলার কাজে হাত দেন। একটি যুদ্ধবিধ্বস্ত দেশকে তিনি দ্রুত পুনর্গঠিত করেছিলেন। ৯ মাসের মধ্যে সংবিধান উপহার দিয়েছিলেন বাঙালি জাতিকে। কিন্তু দেশি ও আন্তর্জাতিক চক্রান্ত দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দেয়ার উদ্দেশ্যেই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, সভাপতি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্র নাথ মজুমদার প্রমুখ।
রেলমন্ত্রী বঙ্গবন্ধুর ওপর আলোকপাত করে বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, শোষনহীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা। তিনি সাধারণ দরিদ্র মানুষের গণযোগাযোগ ব্যবস্থা হিসেবে রেলকে গড়ে তোলার উদ্যোগ নেন। গরিব, দুঃখী মেহনতী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্য ছিল বঙ্গবন্ধুর। বর্তমান প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।
রেলওয়েতে কর্মরত সব কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, একটি আধুনিক, যুগোপযোগী ও উন্নত রেল ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আর এটি করতে পারলেই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়িত হবে বলে মন্ত্রী উল্লেখ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়