বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

ভারতে পাচারকালে দুই তরুণী উদ্ধার : ৯৯৯-এ কলে ধর্ষণ থেকে রক্ষা পেলেন এক গৃহবধূ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণের হাত থেকে রক্ষা পেয়েছেন এক গৃহবধূ। গত রবিবার দিবাগত রাতে ময়মনসিংহের মুক্তাগাছা থানাধীন রামপুরা ল্যাংড়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে। অন্যদিকে ভারতে পাচারের সময় সাতক্ষীরা থেকে দুই তরুণীকে উদ্ধার করেছে পুলিশ।
জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর পরিদর্শক আনোয়ার সাত্তার জানান, রবিবার রাত পৌনে দুটায় ময়মনসিংহের ল্যাংড়া বাজার থেকে এক গৃহবধূ ফোন করেন। তিনি জানান, একা থাকার সুযোগে এক প্রতিবেশী ঘরে ঢুকে তাকে ধর্ষণে উদ্যত হয়। তিনি কৌশলে ঘর থেকে বের হয়ে বাইরে থেকে খিল আটকিয়ে দিয়েছেন। লোকটিকে আটক করার জন্য তিনি ৯৯৯-এ ফোন করে আইনি সহায়তা চান। ওই গৃহবধূ আরো জানান, তিনি অসুস্থ স্বামীকে মুক্তাগাছা সদরে তার মেয়ের বাসায় রেখে চিকিৎসা করাচ্ছিলেন। যে কারণে তিনি ঘরে একা ছিলেন। প্রতিবেশী ব্যক্তিটি তাকে প্রায়ই নানারকম কুপ্রস্তাব দিয়ে আসছিল। ওইদিন ঘরে একা থাকার সুযোগে ব্যক্তিটি তাকে ধর্ষণের প্রচেষ্টা চালায়। ৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি মুক্তাগাছা থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। পরে মুক্তাগাছা থানার পুলিশ ঘটনাস্থল থেকে ধর্ষণ প্রচেষ্টার অভিযোগে তারা মিয়াকে গ্রেপ্তার করে। এ বিষয়ে থানায় একটি মামলা রুজু করা হয়েছে।
অন্যদিকে সাতক্ষীরা সদরের রসুলপুর বাস টার্মিনাল থেকে এক কলার ৯৯৯ নম্বরে ফোন করে জানান, সেখানে দুটি মেয়েকে সীমান্তে নিয়ে যাওয়ার জন্য এক ব্যক্তি গাড়ি ঠিক করার সময় তাদের সন্দেহ হয়। তারা তখন তরুণীদের জিজ্ঞাসা করে জানতে পারেন তাদের চাকরি দেয়ার কথা বলে নিয়ে আসা হয়েছে। তখন তারা মিয়াকে আটকান এবং আইনি সহায়তার জন্য ৯৯৯ নম্বরে ফোন করেন। ৯৯৯ তাৎক্ষণিকভাবে বিষয়টি সাতক্ষীরা সদর থানায় জানিয়ে দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য অনুরোধ জানায়। পরে সাতক্ষীরা সদর থানার পুলিশ ঘটনাস্থল থেকে (১৮) বছর এবং (১৭) বছর বয়সি দুই তরুণীকে উদ্ধার করে। আর পাচারের অভিযোগে আকবর শেখকে গ্রেপ্তার করা হয়। এ বিষয়ে থানায় একটি মামলা রুজু করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়