বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

জাতীয় শোক দিবস : বিভিন্ন প্রতিষ্ঠানের দোয়া মাহফিল ও খাদ্য বিতরণ

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গভীর শোক, বিন¤্র শ্রদ্ধা আর ভালোবাসায় জাতি স্মরণ করেছে স্বাধীনতার স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে। নানা কর্মসূচির মাধ্যমে গত রবিবার জাতীয় শোক দিবস পালন করেছে জাতি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে সব শহীদের মাগফিরাত কামনা করে দোয়া ও খাদ্য বিতরণ করা হয়। গণমাধ্যমকে বিজ্ঞপ্তির মাধ্যমে গতকাল সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন এ তথ্যগুলো জানায়।
তথ্য কমিশন : ১৫ আগস্ট সব শহীদের মাগফিরাত কামনা করে তথ্য কমিশনে আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়। দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, তথ্য কমিশনার সুরাইয়া বেগম এনডিসি, তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক, তথ্য কমিশনের সচিব সুদত্ত চাকমা, পরিচালক (প্রশাসন) জে আর শাহরিয়ার, পরিচালক (গ.প্র.প্র.) ড. মো. আ. হাকিম, উপপরিচালক (প্রশাসন) মো. মাহবুবুল আহসান, উপপরিচালক (গ.প্র.প্র.) এ কে এম আনিসুজ্জামানসহ তথ্য কমিশনের অন্য কর্মকর্তা-কর্মচারীরা। সভায় জাতির পিতার জীবন ও কর্ম নিয়ে আলোচনা করা হয়।
সাইফ পাওয়ারটেক : জাতীয় শোক দিবস উপলক্ষে এতিম ও অসহায়দের খাবার বিতরণ করেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তরফদার মো. রুহুল আমিন। ১৫ আগস্ট সব শহীদের মাগফিরাত কামনা করে বাংলাদেশ দাবা ফেডারেশনে খতমে কুরআন, মিলাদ ও খাদ্য বিতরণ করেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের এ কে এম ফজলুল হক, খায়রুল আনোয়ার, মো. আনিসুল হক তরফদার, সাইফুল আলম বাবু, এহতেসাম রাসুল নয়ন, জাকির হোসেন প্রমুখ।
এনপিপি : ১৫ আগস্ট শহীদদের মাগফিরাত কামনা এবং গরিবদের মাঝে খাদ্য বিতরণ করে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) ও ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)। রাজধানীর পুরানা পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কর্মসূচিতে উপস্থিত ছিলেন জোটের চেয়ারম্যান আলহাজ শেখ ছালাউদ্দিন ছালু, ন্যাশনাল আওয়ামী পার্টি-ন্যাপ ভাসানীর চেয়ারম্যান মো. আব্দুল হাই সরকার, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রেসিডিয়াম সদস্য মিসেস খালেকুজ্জামান খান দুদু, বাংলাদেশ ইসলামিক পার্টির (বিআইপি) চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ প্রমুখ।
ইসলামী সমাজ : স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল করেছে ইসলামী সমাজ নামে স্বেচ্ছাসেবী একটি সংগঠন। পরে জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন সংগঠনের আমিরসহ নেতারা। তারা এই নির্মম হত্যাকাণ্ডসহ আইন ও বিচারবহির্ভূত সব হত্যা মানবতাবিরোধী চরম অপরাধ বলে জানান।
বন্ধু সমাজ : ১৫ আগস্ট সব শহীদের মাগফিরাত কামনা করে রবিবার বিকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গণমোনাজাত করা হয়। অনুষ্ঠানে বাংলাদেশ বন্ধু সমাজের সভাপতি এফ আহমেদ খান রাজীব জাতীয় শোক দিবসে ‘জাতীয় গণমোনাজাত’ পালন করতে দেশবাসীকে আহ্বান জানান। বিজ্ঞপ্তি।

এ সময় উপস্থিত ছিলেন- প্রফেসর শহীদ মঞ্জু, মো. হাবিবুর রহমান, এডভোকেট আবু বকর সিদ্দিক, জুলহাস চৌধুরী পলাশ, মঞ্জুর হোসেন ইসা প্রমুখ। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়