বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

চট্টগ্রামের মানবিক ডাক্তার স›দ্বীপন দাশ আর নেই

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের মানবিক চিকিৎসক, বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. স›দ্বীপন দাশ (৫২) আর নেই। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নগরীর ইম্পেরিয়াল হসপিটালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।
ইম্পেরিয়াল হাসপাতালের একাডেমিক কো-অর্ডিনেটর ড. এ কে এম আরিফ উদ্দিন ভোরের কাগজকে বলেন, মাল্টি অরগান ফেলিউর হওয়ার কারণে তিনি মারা যান। কিডনি সমস্যা, শরীরে সোডিয়াম ঘাটতি, মস্তিষ্কের স্নায়ুর কার্যকারিতা হ্রাস পাওয়া, ডায়াবেটিসসহ বেশকিছু জটিলতায় ভুগছিলেন তিনি। গত রবিবার তিনি পেটে ব্যাথা নিয়ে হাসপাতালে ভর্তি হন। এরপর পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসা শুরু হয়।
প্রয়াত ডা. স›দ্বীপন অধিকাংশ সময় গরিব-অসহায় রোগীর কাছ থেকে কোনো ফি নিতেন না। শত প্রতিকূল পরিস্থিতিতেও তিনি চিকিৎসা প্রত্যাশী কোনো রোগীকে ফেরাতেন না।
ডা. স›দ্বীপনের সহকর্মীরা জানান, এমন মানবিক মানুষ সচরাচর দেখা যায় না। তিনি চিকিৎসা করতেন খুব নিবিড়ভাবে। তার কাছে চিকিৎসা নিতে আসা রোগীকে তিনি রোগী নয়, নিজের পরিবারের সদস্যের মতো আপন করে দেখতেন। পথে পড়ে থাকা অপরিচিত অসুস্থ রোগীকে তিনি অসংখ্যবার নিজের গাড়িতে করে হাসপাতালে পাঠিয়েছেন, চিকিৎসা করেছেন। ছাত্রজীবনে ছাত্র ইউনিয়নের সঙ্গে যুক্ত থাকা ডা. স›দ্বীপন চট্টগ্রামের প্রগতিশীল-গণতান্ত্রিক আন্দোলনে সরব ছিলেন। তিনি খুব ভালো ভায়োলিন বাজাতেন।
তার মা-বাবা, চিকিৎসক স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, আত্মীয়-স্বজনসহ অসংখ্য ভক্ত রয়েছে। ডা. স›দ্বীপনের মৃত্যুতে চট্টগ্রামের সব অঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়