বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

এনআরবিসি ব্যাংকের শোকসভা : দেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে তরুণ প্রজন্ম

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে বলে জানিয়েছেন এআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল। বঙ্গবন্ধুর রাজনৈতিক এবং অর্থনৈতিক মুক্তির দর্শনকে মাঝপথে থামিয়ে দেয়া হয় উল্লেখ করে তমাল বলেন, বঙ্গবন্ধু শহীদ হলেও তার দর্শন শেষ হয়নি। তার দর্শনে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমাদের উচিত তার স্বপ্ন বাস্তবায়ন করা। তরুণ প্রজন্ম বাংলাদেশকে উন্নতির শিখরে নিয়ে যাবে শোক দিবসে এটিই আমাদের প্রত্যাশা। এনআরবিসি ব্যাংক বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নীতি-কৌশলের সঙ্গে একাত্ম হয়ে গ্রামীণ ও গরিব মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছে।
গরিব মানুষের মাঝে খাদ্য ও খাদ্যসামগ্রী বিতরণ, অসহায় মানুষদেরকে আর্থিক সহায়তা দান, বৃক্ষরোপণ এবং শোকসভার আয়োজনসহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে এনআরবিসি ব্যাংক। গতকাল সোমবার এবং গত রবিবার স্বাস্থ্যবিধি অনুসরণ করে সরাসরি এবং ভার্চুয়ালি এসব কর্মসূচি পালন করা হয়। ‘শোক রূপান্তরিত হবে শক্তি/ উন্নয়নে করবো অর্থনৈতিক মুক্তি’ শীর্ষক স্লোগানে জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার যৌথভাবে এক শোকসভার আয়োজন করে এনআরবিসি ব্যাংক, বঙ্গবন্ধু পরিষদ রাশিয়া ও যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ। বঙ্গবন্ধু পরিষদ রাশিয়ার সাধারণ সম্পাদক ও এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমালের সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানকসহ অনেকে।
, রাশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কামরুল আহসান, রাশিয়া বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও ব্যাংকের ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মিয়া আরজু, একুশে পদকপ্রাপ্ত লেখক ও গবেষক বীর মুক্তিযোদ্ধা ড. নুরুন নবী, ব্যাংকের পরিচালক মোহাম্মদ নাজিম, ব্যাংকের উদ্যোক্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম ও মোহাম্মদ আলী চৌধুরী।
শোকসভায় দিবসটি উপলক্ষে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও সংসদ সদস্য তোফায়েল আহমেদ এবং বঙ্গবন্ধুর ভাগ্নে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভাপতি, সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের সাক্ষাৎকারের ভিত্তিতে ‘শোক রূপান্তরিত হবে শক্তি’ শীর্ষক প্রামাণ্যচিত্র তৈরি করে প্রচার করা হয়। শোকসভার শুরুতেই ব্যাংকের বঙ্গবন্ধু কর্নারে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শ্রদ্ধা নিবেদন করেন ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল।

এর আগে রবিবার ব্যাংকের প্রধান কার্যালয়ে ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী গোলাম আউলিয়ার নেতৃত্বে ব্যাংকে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। এসময় ১৯৭৫ সালের ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহত সকল শহিদের আত্মার শান্তি কামনায় দোয়া অুষ্ঠিত হয়। এছাড়া, সব শাখার মাধ্যমে খাদ্য ও খাদ্যসামগ্রী বিতরণ, প্রতিবন্দী ৪৬ জনকে হুইল চেয়ার, ৪৬ জন গরিব মেধাবী শিক্ষাথীকে বৃত্তি প্রদান, ১০ হাজার জন অসহায় মানুষকে ২ হাজার টাকা করে নগদ সহায়তা এবং ৪৬ জন অসহায় দুস্থ মানুষকে সাবলম্বী করতে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়া হয়েছে। এছাড়া, এ শোকাবহ দিনটি স্মরণে ৪৬ হাজার বৃক্ষরোপন করা হয়েছে। বঙ্গবন্ধুর জীবনীর উপর নির্মিত বিশেষ প্রামান্য চিত্র একটি বেসরকারি টেলিভিশনে প্রচার করেছে ব্যাংকটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়