অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

সন্ত্রাস-জঙ্গিবাদে পাকিস্তানের মদতের প্রতিবাদে বিক্ষোভ

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশ সচেতন নাগরিক কমিটি পাকিস্তানের মদতপুষ্ট সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ ও চরমপন্থা রুখে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে। গতকাল শনিবার সকালে ঢাকার গুলশানে পাকিস্তানি হাইকমিশনের সামনে বাংলাদেশ সচেতন নাগরিক কমিটির এক বিক্ষোভ সমাবেশে এই আহ্বান জানানো হয়। পাকিস্তানের অব্যাহত সন্ত্রাস ও জঙ্গিবাদে মদতের প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। সমাবেশে কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিকের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সালাউদ্দিন আহমেদ, সাংবাদিক বাসুদেব ধর, নির্মল রোজারিও, ইসহাক খান, মতিলাল রায় ও মোহাম্মদ শফিকুল ইসলাম। দেশের বিভিন্ন স্থানে একইভাবে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
সমাবেশে বক্তারা বলেন, পাকিস্তান একাত্তরে মুক্তিযুদ্ধে পরাজিত হওয়ার পর বাংলাদেশ তথা দক্ষিণ পূর্ব এশিয়ায় ষড়যন্ত্রের জাল বিস্তার করে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা এই পরিকল্পনারই অংশ। এখন আফগানিস্তানে জঙ্গিদের মদত দিচ্ছে, কাশ্মিরে পরিস্থিতি অশান্ত করতে উসকানি দিচ্ছে। গোটা উপমহাদেশের পরিস্থিতি অস্থিতিশীল করাই এর লক্ষ্য।
বক্তারা এই ষড়যন্ত্র প্রতিহত করতে মুক্তিযুদ্ধ ও গণতন্ত্রে বিশ্বাসী সব শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়