একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

মনোহরদীতে শিল্পমন্ত্রী : আওয়ামী লীগই মানুষের কষ্ট লাঘবে এগিয়ে আসে

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি : বঙ্গবন্ধুর জীবনী আলোচনা করলে দেখা যায়, দেশে যখনই দুর্যোগ দেখা দিয়েছে তখনই আওয়ামী লীগ এবং বঙ্গবন্ধু জনগণের পাশে গিয়ে দাঁড়িয়েছেন। দেশের দুর্যোগ সময়ে মানুষের কষ্ট লাঘবে আওয়ামী লীগ সরকার সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। করোনা মহামারিতে সারাদেশের কর্মহীন ও অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্যসামগ্রী ও অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। গতকাল শুক্রবার বিকালে মনোহরদী উপজেলা অডিটোরিয়ামে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস ২০২১ উপলক্ষে কর্ণফুলী ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের সহযোগিতায় গরিব ও দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিল্পমন্ত্রী এডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি।
দেশের অর্থনীতি গতিশীল রাখার জন্য দেশের কলকারখানা চালু করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জীবনের লক্ষ্য ছিল বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি। তা বাস্তবায়নে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাত-দিন কাজ করে যাচ্ছেন। ইউরোপসহ বিভিন্ন উন্নত দেশ তাদের অর্থনীতি স্বাভাবিক রাখার জন্য কলকারখানা চালু করেছে। আমরাও দেশের মানুষের জীবনের স্বাভাবিক অবস্থা বজায় রাখার জন্য মিল-কলকারখানা চালু করেছি।

শিল্পমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারাদেশে গণটিকাদান শুরু হয়েছে। দেশের সব জনগণের টিকাদান সম্পন্ন হলে আমরা করোনা থেকে সুরক্ষার আওতায় আসব। করোনার কারণে অনেকেই চাকরি হারিয়ে কষ্টে আছে। আমরা চেষ্টা করছি তাদের কষ্ট লাঘবে প্রশাসনের মাধ্যমে খাদ্যসামগ্রী ও অর্থ সহায়তা দিয়ে তাদের সহযোগিতা করার।
নরসিংদী জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিকল্পনা) মো. গোলাম ইয়াহিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এস এম কাশেম, মনোহরদী উপজেলা চেয়ারম্যান সাইফুল ইসলাম খান বীরু, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশিষ রায়, মনোহরদী পৌরসভার মেয়র আমিনুর রশিদ সুজন, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শামিম আহমেদ, মনোহরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান, প্রেস ক্লাবের সভাপতি শ্যামল মিত্র, উপজেলা ভাইস চেয়ারম্যান লায়ন এম এইচ ইকবাল, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবি, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ইসরাত জাহান তামান্না, উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যান।
পরে শিল্পমন্ত্রী উপজেলার বিভিন্ন ইউনিয়নের তিন শতাধিক কর্মহীন ও দুস্থের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।
খাদ্যসামগ্রী বিতরণ শেষে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিজস্ব অর্থায়নে অক্সিজেন প্ল্যান্ট উদ্বোধন করেন শিল্পমন্ত্রী এড. নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। এ সময় ১৬টি বেডের বিপরীতে ১৬টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়