একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

নওগাঁয় নেসকোর কন্ট্রোল রুমে আগুন : বিদ্যুৎ সরবরাহ বন্ধ

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় নেসকো ৩৩/১১ হাজার কেভি উপকেন্দ্রের কন্ট্রোল রুমে আগুন লেগে ব্রেকার ও অন্যান্য সরঞ্জাম পুড়ে গেছে। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।
এরপর থেকে নওগাঁ শহর ও আশপাশের পুরো এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে গেছে। স্থানীয়রা বলছেন, আগে এ স্টেশনে এত বড় ঘটনা কখনো ঘটেনি।
কর্মকর্তারা জানান, ভোর সাড়ে ৫টার দিকে হঠাৎ বিকট শব্দ হয়। সেই সঙ্গে কন্ট্রোল রুমে আগুন দেখে নওগাঁ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট এসে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভায়। তবে দুর্ঘটনায় কেউ হতাহত হননি জানিয়ে নেসকোর নওগাঁ বিক্রয় ও বিতরণ (উত্তর) বিভাগের নির্বাহী প্রকৌশলী মনির হোসেন বলেন, অগ্নিকাণ্ডে কন্ট্রোল রুমের ব্রেকার, সুইচ বোর্ড ও ক্যাবলসহ অন্যান্য যন্ত্রাংশ পুড়ে গেছে।
নির্বাহী প্রকৌশলী আরো জানান, কন্ট্রোল রুম সচল করতে কাজ শুরু করেছেন তারা। এছাড়া রাজশাহী থেকে প্রধান প্রকৌশলী, বগুড়া থেকে তত্ত্বাবধায়ক প্রকৌশলী ও দুই থেকে তিনটি টেকনিক্যাল টিম রওনা হয়েছে। তবে কখন বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে, সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

মূলত, ১২টি ফিডারের মাধ্যমে নওগাঁ সদরসহ বেশ কয়েকটি উপজেলা ও বগুড়া জেলার আদমদীঘি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ করা হয় এ স্টেশন থেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়