একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

টিকেট ছাড়া ট্রেনে ভ্রমণ : ৩৩০ জনকে ১ লাখ ২১ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিনা টিকেটে ট্রেন ভ্রমণের দায়ে ৬টি আন্তঃনগর ট্রেনের ৩৩০ যাত্রীর কাছ থেকে ভাড়াসহ এক লাখ ২০ হাজার ৮৪০ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় টিকেটবিহীন প্রায় এক হাজার যাত্রীকে ট্রেন থেকে রেলস্টেশনে নামিয়ে দেয়া হয়।
গত বৃহস্পতিবার থেকে গতকাল শুক্রবার ভোর ৬টা পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বিভিন্ন স্টেশনে এ অভিযান চালানো হয়। পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
অভিযান চালানো স্টেশনগুলো হলো- খুলনা, রাজশাহী, ঈশ্বরদী, সান্তাহার, বঙ্গবন্ধু সেতু পূর্ব ও পোড়াদহ জংশন স্টেশন। ট্রেনগুলো হলো- রাজশাহী-ভাঙ্গাগামী মধুমতি এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস, ঢাকা-রাজশাহীগামী বনলতা এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, গোবরা-রাজশাহীগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস ও ঢাকা-দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস।
রেলের পশ্চিমাঞ্চল পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী সব ট্রেনে যত আসন, ততজন যাত্রী বহন করার কথা, তবে ট্রেনগুলোতে অতিরিক্ত যাত্রী যারা বিনা টিকেটে ভ্রমণ করেন তাদের জরিমানা করা হয়েছে। আবার যেসব যাত্রী টিকেট ছাড়া স্টেশনে এসেছিলেন বা স্টেশনে ব্যারিকেট না থাকায় ট্রেনে উঠে পড়েছিলেন তাদের নামিয়ে দেয়া হয়। এছাড়া সব যাত্রী যেন মাস্ক পরিধান করেন এবং স্বাস্থ্যবিধি মেনে চলেন, এজন্য পাকশি বিভাগীয় রেলওয়ের পক্ষ থেকে তাৎক্ষণিক সচেতনতামূলক ব্যবস্থা নেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়