একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

ইউএনওর হস্তক্ষেপ : হোমনায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেল স্কুলছাত্রী

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : হোমনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দের হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল এক স্কুলছাত্রী।
জানা গেছে, উপজেলার দুলালপুর ইউনিয়নের ঝগড়ারচর গ্রামের নবম শ্রেণিপড়–য়া অপ্রাপ্তবয়স্ক এক স্কুলছাত্রীর বিয়ে ঠিক করা হয় বাঞ্ছারামপুর উপজেলার নতুন হাটি গ্রামের এক যুবকের সঙ্গে। পরে বাল্যবিয়ের সব প্রস্তুতি সম্পন্ন করে বর ও কনে পক্ষ। কনে পক্ষের বাড়িতে রান্নাসহ সব আয়োজন সম্পন্নের পর দুপুরে কনে পক্ষের দাওয়াতি মেহমান ও ছেলে পক্ষের মেহমানদের একাংশের খাওয়া-দাওয়া শুরু হয়। একটু পরেই আসবে বর এমন অপেক্ষায় ছিলেন কনে পক্ষ। কিন্তু বর আসার আগেই বিয়ে বাড়িতে হাজির হলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে। গত বৃহস্পতিবার বিকালে উপজেলার ঝগড়ারচর গ্রামে এ ঘটনা ঘটে।
ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে বলেন, বাল্যবিয়ে হচ্ছে এমন সংবাদ পেয়ে কনের বাড়িতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ঘটনার সত্যতা পাওয়ায় বিয়ে বন্ধ করে দেয়া হয়। একই সঙ্গে বাল্যবিয়ে নিরোধ আইনে কনে পক্ষকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া গ্রামবাসীর উপস্থিতিতে মেয়েটি প্রাপ্ত বয়স্ক না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে মেয়ে পক্ষের মুচলেকা আদায় করা হয়। ইউএনও আরো বলেন, ছেলে পক্ষ বিয়ে বাড়িতে উপস্থিত না হওয়ায় তাদের আইনের আওতায় আনা সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়