একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

আসাদুজ্জামান খাঁন : অপরাধে জড়ানো পুলিশ সদস্যদেরও শাস্তি হবে

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সম্প্রতি যেসব পুলিশ সদস্য বিভিন্ন অপরাধে নিজেকে জড়িয়ে ফেলেছে তাদেরও শাস্তি হবে। পুলিশের যারা অপরাধে জড়িত তাদের শাস্তি হবে আইনানুযায়ী। কারণ আইনের ঊর্ধ্বে নয় কেউই।
গতকাল শুক্রবার সকালে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত খাদ্যসামগ্রী বিতরণ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি। গত বৃহস্পতিবার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে দায়িত্বরত পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছেন এক নারী পুলিশ।
দুবছর আগে সুদানের দারফুরে জাতিসংঘ শান্তি মিশনে থাকাকালে ও পরে দেশে ফেরার পর ঢাকার উত্তরার একটি হোটেলে বাদীকে কয়েক দফা ধর্ষণ করার অভিযোগ করা হয়েছে মামলায়। এছাড়া মাদক মামলায় গ্রেপ্তার হওয়া চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার গোলাম সাকলায়েনের সখ্যতার বিষয়টিও সাম্প্রতিক সময়ে আলোচনার জন্ম দিয়েছে।
এসব ঘটনায় পুলিশ এখন টক অব দ্য কান্ট্রিতে পরিণত হয়েছে। শুক্রবার সকালে তেজগাঁও কলোনি বাজারে আয়োজিত অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ বাহিনীর দুএকজন সদস্য অন্যায় করতে পারে। আইনানুযায়ী তাদের শাস্তি হচ্ছে। সম্প্রতি যেসব পুলিশ সদস্য বিভিন্ন অপরাধে নিজেকে জড়িয়ে ফেলেছে তাদেরও শাস্তি হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়।
তিনি আরো বলেন, পুলিশ বাহিনীর কেউ অপরাধ করলে তাকে শাস্তি পেতেই হবে। তবে করোনায় পুলিশ বাহিনী উজ্জ্বল ভূমিকা পালন করেছে। তাদের অনেক ভালো কাজ আছে। ১০ বছর আগের বাহিনী আর এখনকার বাহিনীর মধ্যে অনেক গুণগত পরিবর্তন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়