খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

সংসদীয় কমিটির বৈঠক : জিআর কার্যক্রমে এমপিদের সম্পৃক্ত করার সুপারিশ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্যোগ ও আপদকালে দেয়া সহায়তার চাল (জেনারেল রিলিফ বা জিআর) বরাদ্দের সরকারি আদেশ (জিও) স্থানীয় সংসদ সদস্যদের (এমপি) সঙ্গে পরামর্শ করে চূড়ান্ত করার সুপারিশ করেছে জাতীয় সংসদের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি। গতকাল বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি এ বি তাজুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, জুয়েল আরেং, মজিবুর রহমান চৌধুরী, মাসুদ উদ্দিন চৌধুরী ও কাজী কানিজ সুলতানা অংশগ্রহণ করেন।
বৈঠকে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে উপকূলীয় অঞ্চলে ক্ষয়ক্ষতি মোকাবিলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কী ধরনের পদক্ষেপ নিয়েছে, বর্তমানে এসব অঞ্চলের মানুষজন কতটা নিরাপদে আছেন, দীর্ঘস্থায়ী বাঁধ নির্মাণের উদ্যোগ কতটা নেয়া হয়েছে এসব বিষয়ে বৈঠকে বিস্তারিত আলোচনা করা হয়। এ সময় কমিটি ক্ষতিগ্রস্ত অঞ্চলের মানুষজনকে ত্রাণের আওতায় আনার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়