খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

রানার্সআপের লড়াই জমে উঠেছে

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্রীড়া প্রতিবেদক : চার ম্যাচ হাতে রেখেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছে বসুন্ধরা কিংস। এখন রানার্সআপ ট্রফির লড়াইয়ে মেতেছে চার দল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলমান মৌসুমে যে দল দ্বিতীয় হবে, তারা সামনের এএফসি কাপের প্লে-অফে খেলার সুযোগ পাবে। প্লে-অফের সেই লক্ষ্য পূরণে লিগ টেবিলে লড়াইটা বেশি আবাহনী লিমিটেড ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের মধ্যে। তবে মঙ্গলবার নিজ নিজ খেলায় জয়ের মাধ্যমে সম্ভাবনা তৈরি করেছে চট্টগ্রাম আবাহনী আর মোহামেডান স্পোর্টিং ক্লাবও।
এই চার দলের মধ্যে ব্যবধান এখন ৪ পয়েন্টের। দুই আবাহনী ও মোহামেডানের ম্যাচ বাকি চারটি করে, শেখ জামালের বাকি ৫টি। ১৯ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে সাইফ স্পোর্টিং।
পরের ম্যাচে ৩ পয়েন্ট নিতে পারলে পঞ্চম স্থানে থাকা মোহামেডানের সঙ্গে ব্যবধান কমে আসবে মাত্র ১ পয়েন্টে। এক দিন বিরতির পর আজ ফের মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ। আজ দিনের প্রথম ম্যাচে উত্তর বারিধারা ক্লাব শেখ জামাল ধানমন্ডির মোকাবেলা করবে। দিনের অন্য ম্যাচে বসুন্ধরা কিংস খেলবে আরামবাগ ক্রীড়া সংঘের বিপক্ষে। ঢাকা আবাহনী ২০ থেকে ৪০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে, শেখ জামাল ধানমন্ডি ১৯ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে এবং চট্টগ্রাম আবাহনী ২০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে।
মঙ্গলবার বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে মোহামেডান ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছে ২-০ গোলে। আগের ম্যাচে পুলিশ এফসির সঙ্গে ড্র করা সাদা-কালোরা ব্রাদার্সের বিপক্ষে প্রথমার্ধের ৪১ মিনিটে এগিয়ে যায়। দলকে এগিয়ে দেন শাহেদ হোসেন মিয়া, অ্যাসিস্ট করেন সোলেমান দিয়াবাতে। ৮৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন দিয়াবাতে নিজে।
২০ ম্যাচে মোহামেডানের পয়েন্ট ৩৬। সমান ম্যাচে তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে টেবিলের চারে আছে চট্টগ্রাম আবাহনী। মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পুলিশ এফসিকে ৪-১ ব্যবধানে হারায় চট্টগ্রাম আবাহনী। এর মধ্যে তিনটি গোলই প্রথমার্ধের। দ্বিতীয় মিনিটে নিক্সন ব্রিজোলারা পেনাল্টি থেকে এগিয়ে দেয়ার পর দশম মিনিটে আরেকটি গোল করেন দিদিয়ের ব্রোসু। প্রথমার্ধের শেষদিকে ব্যবধান ৩-০তে নিয়ে যান রাকিব হোসেন। খেলার শেষদিকে অপর গোলটি ম্যাথিউ চিনেদুর। এর আগে বিকালে একই মাঠে মুখোমুখি হয় সাইফ স্পোর্টিং ও শেখ রাসেল ক্রীড়াচক্র। ছয় গোলের ম্যাচটিতে রাসেলের জালে ঢোকে চার গোল। নবম মিনিটে শেখ রাসেল প্রথম গোল হজম করে আত্মঘাতীতে। সাইফের নাইজেরিয়ান ফরোয়ার্ড জন ওকোলির শট ক্রসবারে লেগে ফিরে আসার পর রাসেলের আসাদুজ্জামান বাবলুর গায়ে লেগে বল জালে জড়িয়ে যায়। তবে ৪ মিনিট বাদেই ওবি মোনেকের গোলে সমতায় ফিরেছিল শেখ রাসেল। কিন্তু আধিপত্য বিস্তার করে খেলা সাইফ প্রথমার্ধে আরো দুটি গোল আদায় করে নেয়।
২৭তম মিনিটে ইকেচুকু কেনিথ আর ৪০তম মিনিটে ওকোলি গোলের মাধ্যমে জয় একপ্রকার নিশ্চিত করে ফেলে সাইফ স্পোর্টিং। দ্বিতীয়ার্ধে নেমে ৭ মিনিটের মাথায় দলের চতুর্থ ও নিজের দ্বিতীয় গোলটি করেন কেনিথ। শেখ রাসেলের পক্ষে ওবি মোনেকে ৬৩তম মিনিটে আরেকটি গোল শোধ করলে ব্যবধান কিছুটা কমে আসে। কিন্তু ওই পর্যন্তই। ৪-২ স্কোরলাইনে মৌসুমের অষ্টম পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় সাইফুল বারী টিটুর দলকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়