খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

মৃত্যুবার্ষিকীর আলোচনা সভা : গেরিলা কমান্ডার সৈয়দ আহমদকে স্বাধীনতা পদক দেয়ার দাবি

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার প্রতিবাদ করতে গিয়ে যে ক’জন সাহসী বীর সন্তান জীবন দিয়েছেন, তাদের মধ্যে একাত্তরের গেরিলা কমান্ডার মৌলভী সৈয়দ আহমদ অন্যতম। বস্তুত বঙ্গবন্ধুপ্রেমী এই অসীম সাহসী বীরই হলেন বঙ্গবন্ধু হত্যার প্রথম প্রতিবাদকারী এবং প্রথম শহীদ।
গতকাল বুধবার বিকালে মুক্তিযোদ্ধা মৌলভী সৈয়দের মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রামে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। তারা মহান মুক্তিযুদ্ধের অকুতোভয় এই বীর ও পঁচাত্তরের প্রতিরোধ যোদ্ধা হিসেবে জীবন উৎসর্গকারী শহীদ মৌলভী সৈয়দকে রাষ্ট্রীয় স্বাধীনতা পদক দেয়ার জন্য সরকারের প্রতি দাবি জানান।
সংগঠনের সভাপতি নূরে আলম সিদ্দিকীর সভাপতিত্বে ও এডভোকেট সাইফুন নাহার খুশীর সঞ্চালনায় লালদীঘি পাড়ের সংগঠন কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথ ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের চট্টগ্রাম মহানগর সভাপতি, সাবেক সিভিল সার্জন বীর মুক্তিযোদ্ধা ডা. সরফরাজ খান চৌধুরী। প্রধান আলোচক ছিলেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার। আলোচনায় অংশ নেন- আবদুল মালেক খান, ইঞ্জিনিয়ার পলাশ বড়–য়া, মো. কামাল উদ্দিন, রাজীব চন্দ, নবী হোসেন সালাউদ্দিন, ইঞ্জিনিয়ার এয়াকুব মুন্না, মোরশেদ আহমেদ, ইমরান হোসেন, এস এম রাফি, মোহাম্মদ জিয়াউদ্দিন, মিশু সেন, সেলিম উদ্দিন, নাসির খান, প্রদীপ দাশ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়