খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

বিসিবির আয়োজনে সন্তুষ্ট অস্ট্রেলিয়া

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অস্ট্রেলিয়ার পর এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড জাতীয় ক্রিকেট দল। জানা গেছে অজিদের মতোই সুযোগ-সুবিধা দাবি করছে কিউইরা। তবে বিভিন্ন দিক বিবেচনায় নিউজিল্যান্ডের জন্য একই প্রটোকল থাকবে না বলে জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। কিন্তু জৈব সুরক্ষাবলয়ে প্রবেশ করার পর অজিদের মতো কিউইদের একই ধরনের সুবিধা দিতে চায় বিসিবি। এছাড়া অজিদের সব শর্ত মেনেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড সফলভাবে আয়োজন করেছে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। তাই বিসিবির এ আয়োজনে সন্তুষ্ট হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। গতকাল একথা জানিয়েছেন, নিজামউদ্দিন চৌধুরী সুজন।
করোনা চলাকালে ক্রিকেটারদের নিরাপদ রাখতে বাংলাদেশ সফরে আসার আগে বেশ কিছু কঠিন শর্ত দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।
ক্রিকেটারদের হোটেলে দুদলের সদস্য ছাড়া আর কেউ থাকতে পারবে না। বল গ্যালারিতে গেলে নতুন বল আনতে হবে, বাংলাদেশের ক্রিকেটারদের সঙ্গে তারা হাত মেলাবে না, এমন নানা শর্ত ছিল অস্ট্রেলিয়ার। এই সবই মেনে নেয় বিসিবি। তাই সিরিজ শেষে নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, এটা অনেক চ্যালেঞ্জিং ছিল। আমাদের ক্রিকেট পরিচালনা বিভাগ, মেডিকেল বিভাগ, নিরাপত্তা বিভাগ সার্বক্ষণিক অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। তাদের যে সব চাহিদা ছিল তা আমাদের আগেই জানিয়েছিল। সেগুলো নিশ্চিত করা একটা চ্যালেঞ্জ ছিল। কিন্তু আমরা সফল হয়েছি। তাই সিরিজ শেষে অস্ট্রেলিয়া যথেষ্ট সন্তোষ প্রকাশ করেছে। তারা হয়তো আশা করতে পারেনি এ ধরনের নিরাপত্তা ও জৈব্য সুরক্ষাবলয় আমরা তৈরি করতে পারব
এছাড়া বিভিন্ন দিক বিবেচনায় অজিদের মতো সুযোগ-সুবিধা থাকবে না বলে জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী।
এ বিষয় তিনি বলেন, অস্ট্রেলিয়া একটা চার্টার্ড বিমানে এসেছিল, তাই ইমিগ্রেশন থেকে শুরু করে হোটেলে তাদের কিছু নিয়মকানুন আমাদের মানতে হয়েছে। সেখানে আমাদের ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টাও জড়িত ছিল তাই সেগুলো নিয়ে আমরা আলাদা করে কিছু ভাবিনি। এমনকি কোনো মানুষের সংস্পর্শে না এসেই দ্রুত এয়ারপোর্ট থেকে হোটেলে উঠেছিল তারা। কিন্তু সেই সুবিধা পুরোপুরি পাবে না নিউজিল্যান্ড। বাণিজ্যিক ফ্লাইটে বাংলাদেশে আসার ফলে ইমিগ্রেশনের নিয়মকানুনের মধ্য দিয়ে যেতে হবে তাদের। তবে বায়োবাবলে প্রবেশ করার পর তাদেরও একই ধরনের প্রটোকল দিতে চায় বিসিবি। আমাদের চেষ্টা থাকবে যত কম মানুষের সংস্পর্শে এনে তাদের হোটেলে নিয়ে আসা যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়