খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে প্রবন্ধ প্রতিযোগিতা

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষে জাতীয় পর্যায়ে প্রবন্ধ প্রতিযোগিতা-২০২১ আয়োজন করেছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। প্রতিযোগিতায় জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত কলেজগুলোর শিক্ষার্থীরা অংশ নিতে পারবে। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শিক্ষার্থীদের প্রতিযোগিতায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নিতে আহ্বান জানানো হয়েছে।
স্নাতক পর্যায়ে প্রতিযোগিতার বিষয় নির্ধারণ করা হয়েছে- ‘সংকট-সংগ্রাম, দুর্যোগ-দুর্বিপাকে এক নারীর প্রতিকৃতি-বঙ্গমাতা বেগম মুজিব’। বাংলা বা ইংরেজি যে কোনো মাধ্যমে এক ৮০০ থেকে দুই হাজার শব্দের প্রবন্ধ লিখতে হবে। আগামী ২১ আগস্টের মধ্যে ডাকযোগে বা ই-মেইল (ফৎঢ়.নংধ.বংঢ়@মসধরষ.পড়স) মাধ্যমে প্রবন্ধ পাঠাতে হবে।
ডাকযোগে পাঠানোর ঠিকানা- মহাপরিচালক, বাংলাদেশ শিল্পকলা একাডেমি, ১৪/৩ সেগুনবাগিচা, রমনা, ঢাকা-১০০০। প্রবন্ধের সঙ্গে অংশগ্রহণকারীর নাম, পরিচয়, মোবাইল নম্বর, পূর্ণ ঠিকানা ও ই-মেইল উল্লেখ করতে হবে। প্রবন্ধ প্রতিযোগিতার বাছাই ও পুরস্কার নির্বাচন করা হবে ২৫ আগস্ট, পুরস্কার প্রদান ৩১ আগস্ট। প্রতি বিভাগে ১টি শ্রেষ্ঠ এবং ১০টি সম্মান পুরস্কার প্রদান করা হবে। বিজ্ঞপ্তি।
শ্রেষ্ঠ পুরস্কার ৫০ হাজার টাকা আর সম্মান পুরস্কার ২৫ হাজার টাকা করে নির্ধারণ করা হয়েছে। বিজ্ঞপ্তি।
এছাড়া পুরস্কার প্রাপ্তদের সনদপত্রসহ মেডেল এবং সব অংশগ্রহণকারীকে সনদপত্র প্রদান করা হবে। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়