খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

করোনা মহামারি : ২০ শতাংশ ফি মওকুফ করল এনএসইউ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা মহামারি চলাকালে ব্যাপক আর্থিক সহায়তা নিয়ে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা, কর্মচারীদের পাশে দাঁড়িয়েছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ)। এমনকি শিক্ষার্থীদের জন্য ২০ শতাংশ ফি-ও মওকুফ করেছে বিশ্ববিদ্যালয়টি।
উপাচার্য অধ্যাপক ড. আতিকুল ইসলাম সন্তোষ প্রকাশ করে বলেন, গত ১২ মাসে করোনা চলাকালে তিন সেমিস্টারে সব শিক্ষার্থীর জন্য নির্দিষ্ট পরিমাণে ফি মওকুফ করা হয়েছে। স্টুডেন্ট-এক্টিভিটি ফি শতভাগ মওকুফ করা হয়েছে। মোট ফিসহ মওকুফের পরিমাণ ২০ শতাংশ।
করোনা মহামারির মধ্যে ‘কোভিড স্পেশাল’ ফি মওকুফ হিসেবে এ পর্যন্ত শিক্ষার্থীদের ১১৫ কোটি টাকা ছাড় দেয়া হয়েছে। শিক্ষার্থীদের নিয়মিত টিউশন মওকুফ বাদেও মহামারির (সামার-২০-স্প্রিং-২১) পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের জন্য কোভিড স্পেশাল টিউশন মওকুফ হিসাবে ৮৮ কোটি টাকা বিতরণ করা হয়েছে। করোনায় ক্ষতিগ্রস্ত হয়েছেন, পিতা মাতা হারিয়েছেন এমন ৫৪ জন শিক্ষার্থীকে মহামারির বিশেষ কেস হিসেবে দেয়া হয়েছে আর্থিক সহায়তা। এদিকে ইউজিসি ও এনএসইউর আর্থিক সহায়তাসংক্রান্ত তথ্যে দেখা গেছে শিক্ষার্থীদের সবচেয়ে বেশি আর্থিক সহায়তাদানকারী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান হচ্ছে নর্থ সাউথ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়