খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

ঐক্য পরিষদের সমাবেশ : ‘সাম্প্রদায়িক হামলার বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নিতে হবে’

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বিভিন্ন সময়ে সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আয়োজিত সমাবেশে সংগঠনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এডভোকেট রানা দাশগুপ্ত বলেছেন, হামলাকারীদের বিরুদ্ধে এখনই ব্যবস্থা নিতে হবে। এদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। গতকাল বুধবার বিকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যকে স্বাগত জানিয়ে রানা দাশগুপ্ত বলেন, কথায় নয় দৃশ্যমান উদ্যোগ গ্রহণের মাধ্যমে জাতিকে আশ্বস্ত করুন। ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের নানাবিধ সমস্যার সমাধানের দাবি জানান তিনি। আর তা না হলো আগামী ৩১ অক্টোবরের মধ্যে কয়েক লাখ নাগরিকের গণস্বাক্ষর সংগ্রহ করে নভেম্বরের প্রথম সপ্তাহে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দেয়া হবে। পাশাপাশি আগামী বছরের ফেব্রুয়ারি মাসে দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রাজধানী ঢাকা অভিমুখে গণমিছিল বা রোড মার্চ করা হবে। জাতীয় ঐক্য ও সম্প্রীতি রক্ষার স্বার্থে এসব কর্মসূচি বাস্তবায়নে দলমত ধর্ম সম্প্রদায় নির্বিশেষে সর্বস্তরের জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান তিনি।
চট্টগ্রামের সভায় কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ড. জিনবোধী মহাথেরোর সভাপতিত্বে ও চট্টগ্রাম মহানগর যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক এডভোকেট রুবেল পালের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের চট্টগ্রাম দক্ষিণের সাধারণ সম্পাদক তাপস হোড়, কেন্দ্রীয় কমিটির শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্যামল কুমার পালিত, ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক এডভোকেট নিতাই প্রসাদ ঘোষ, কেন্দ্রীয় সদস্য এডভোকেট প্রদীপ চৌধুরী, জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় নেতা সাধন ধর, মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি আশীষ ভট্টাচার্য্য ও সাধারণ সম্পাদক হিল্লোল সেন, প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়