খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

একজন গ্রেপ্তার : চট্টগ্রামে ফের নতুন মাদক আইসের চালান জব্দ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামে একমাসের মধ্যে আবারো নতুন মাদক ক্রিস্টাল মেথ বা আইসের আরেকটি চালান জব্দ করেছে নগর গোয়েন্দা পুলিশ। নগরীর লালদীঘির পাড় এলাকা থেকে মঙ্গলবার গভীর রাতে ৪৩০ গ্রাম আইসসহ নুরুল আবছার (৫২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। মাদকের চালানটি মিয়ানমার থেকে এসেছে বলে ধারণা করছে গোয়েন্দা পুলিশ।
গতকাল বুধবার সংবাদ সম্মেলন করে নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর) সালাম কবির জানান, কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজার এলাকার বাসিন্দা নুরুল আবছার কক্সবাজারের এক ব্যক্তির কাছ থেকে আইসের চালানটি সংগ্রহ করে চট্টগ্রামে নিয়ে আসেন। যার বাজারমূল্য প্রায় ৪৩ লাখ টাকা। সাদা রংয়ের বায়ুরোধক পলিব্যাগে মেথামফিটামিন উপাদানযুক্ত দানাদার এই মাদকদ্রব্য সরবরাহকারী ব্যক্তির নাম ও পরিচয় আমরা পেয়েছি। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। যেহেতু কক্সবাজার থেকে চালানটি সংগ্রহ করা হয়েছে, আমাদের ধারণা সেটি মিয়ানমার থেকে এসেছে। এর আগেও আমরা আইস ধরেছি। সেই চালান মিয়ানমার থেকে এসেছিল। মিয়ানমার থেকে কক্সবাজার সীমান্ত দিয়ে প্রবেশ করে চট্টগ্রাম হয়ে আইস ছড়িয়ে পড়ছে দেশের বিভিন্নস্থানে। গোয়েন্দা কর্মকর্তা সালাম কবির জানান, চট্টগ্রামকে রুট হিসেবে ব্যবহার করে দেশে ছড়িয়ে পড়ছে মেটাফিটামিনযুক্ত নতুন মাদক আইস, যার কিছু অংশ চট্টগ্রামের মাদকসেবীদের হাতেও পৌঁছাচ্ছে। এটি উচ্চমাত্রার উত্তেজক ও অনেক দামি মাদক। ব্যাপকভাবে যাতে এটি ছড়িয়ে যেতে না পারে সেজন্য পুলিশ সতর্ক আছে।
এর আগে গত ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামে নতুন মাদক আইসের প্রথম চালান ধরা পড়ে। র‌্যাব তখন ১৪০ গ্রাম আইসসহ দুজনকে গ্রেপ্তার করে। এরপর গত ১ মে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলা থেকে ২০০ গ্রাম আইসসহ এক যুবককে গ্রেপ্তার করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। গত ১৭ জুন কর্ণফুলী উপজেলা থেকে পাঁচ গ্রাম আইসসহ গ্রেপ্তার করা হয় আরেকজনকে। এছাড়া গত ১২ জুলাই রাতে নগরীর ফিশারিঘাট এলাকা থেকে আইসের আরেকটি চালানসহ তিনজনকে গ্রেপ্তার করে র‌্যাব। দুদিন পর ১৪ জুলাই ৮০ গ্রাম আইস ও ইয়াবাসহ তিনজনকে গ্রেপ্তার করে নগর গোয়েন্দা পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়