নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

হাসপাতাল থেকে হাতকড়াসহ আসামির পলায়ন : বদরগঞ্জ

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাহফুজার রহমান, বদরগঞ্জ (রংপুর) থেকে : উপজেলায় হাতকড়া পরা অবস্থায় ওসমান গণি (৩৫) নামে এক আসামি পুলিশের উপস্থিতিতে পালিয়েছে। গত রবিবার সকাল সাড়ে ৭টার দিকে তাকে বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিতে নেয়া হলে সেখান থেকে সে পালিয়ে যায়। ওসমান গণি উপজেলার দামোদরপুর ইউনিয়নের মোস্তফাপুর বারোবিঘা গ্রামের শহীদুল ইসলামের ছেলে। তার বিরুদ্ধে অভিযোগ সে দীর্ঘদিন ধরে মাদক সেবন করাসহ মাদক কেনাবেচার সঙ্গে জড়িত।
হাসপাতাল ও থানা সূত্র থেকে জানা যায়, গত শনিবার রাতে লোহানীপাড়া ইউনিয়নের কাঁচাবাড়ী এলাকা থেকে মাদকসহ আটক করা হয় ওসমান গণিকে। সে অসুস্থতার ভান করলে রবিবার সকালে হাতকড়া পরা অবস্থায় তাকে পুলিশ ভ্যানে করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পুলিশ ভ্যানে দায়িত্বে ছিলেন এসআই আবুল কালাম আজাদ ও কনস্টেবল আলমগীর হোসেন। সেখানে ওই আসামি অসুস্থ হওয়ার ভান করে মাটিতে লুটিয়ে পড়েন। এ অবস্থায় টয়লেটে যাওয়ার কথা বলে কৌশলে সেখান থেকে পালিয়ে যায়। এ রিপোর্ট লেখা পর্যন্ত তাকে ধরতে বিভিন্ন স্থানে পুলিশের অভিযান চালানো হচ্ছিল।
বিষয়টি নিশ্চিত করে দামোদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজিজুল হক বলেন, ওসমান গণি আমার গ্রামের ছেলে। সে দীর্ঘদিন ধরে মাদক ব্যবসার সঙ্গে জড়িত। আজ সকালে হাতকড়াসহ পালিয়ে যাওয়ার বিষয়টি থানা থেকে আমাকে জানানো হয়। বিষয়টি নিশ্চিত করে বদরগঞ্জ থানার ওসি হাবিবুর রহমান বলেন, গ্রেপ্তারের পর থেকে আসামি ওসমান গণি অসুস্থতার ভান শুরু করে। এ অবস্থায় পুলিশ ভ্যানে করে তাকে হাসপাতালে পাঠানো হয়। সেখানে সে টয়লেটে যাওয়ার কথা বলে কৌশলে পালিয়ে যায়। তাকে ধরতে সম্ভাব্য স্থানে অভিযান চলছে বলেও জানান তিনি। বদরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসারের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন বিষয়টি আমি জানি না। তবে রাতে দায়িত্বে ছিলেন ডাক্তার সাকিল মোসাব্বির তিনি বলতে পারবেন। তিনি বলেন, তাকে চিকিৎসা দেয়ার আগেই সে পালিয়েছে । বদরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বলেন, বিষয়টি আমি জানি না। তবে এমন কোনো ঘটনা অনাকাক্সিক্ষত। দায়িত্বে অবহেলাজনিত কোনো ঘটনা যদি ঘটে তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া যেতে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়