নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

মেয়র আতিক : অবৈধ দখলদারদের উচ্ছেদ করা হবে বিনা নোটিসেই

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ দখলদারদের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, অবৈধ দখলদারদের নামে কোনো বৈধ নোটিস ইস্যু করা হবে না। বিনা নোটিসেই তাদের উচ্ছেদ করা হবে।
গতকাল সোমবার দুপুরে গাবতলী বাস টার্মিনাল এলাকায় কর্মহীন পরিবহন শ্রমিক এবং দুস্থদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন। ডিএনসিসির ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুমের সভাপতিত্বে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য আগা খান মিন্টু ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান প্রমুখ।
অবৈধ দখলদারদের উদ্দেশে আতিকুল ইসলাম বলেন, যারা খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করেছেন, দ্রুত এই জায়গাগুলো ছেড়ে দিতে হবে। তা না হলে অভিযান পরিচালনা করে অবৈধ স্থাপনাগুলো গুঁড়িয়ে দেয়া হবে। নগর পিতা হিসেবে নয়, নৈতিক দায়িত্ববোধ থেকে জনগণের সেবক হিসেবে কাজ করে যেতে চাই বলেও উল্লেখ করেন আতিকুল।
ডিএনসিসি মেয়র বলেন, সর্ব সাধারণের কল্যাণে জরুরি সেবায় ৩৩৩ নম্বর এবং ডিএনসিসির ০৯৬০২২২২৩৩৩ ও ০৯৬০২২২২৩৩৪ নম্বর হটলাইন চালু রয়েছে। অসহায় ও দুস্থ মানুষের জন্য ৩৩৩ নম্বরে কল করে খাদ্য সহায়তা গ্রহণ কার্যক্রম অব্যাহত রয়েছে। উন্নত বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে রাজধানীর গাবতলীতে একটি অত্যাধুনিক বাস টার্মিনাল নির্মাণের লক্ষ্যে উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে ইতোমধ্যেই প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে বলেও তিনি জানান।
ডেঙ্গু মোকাবিলায় বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরে মেয়র আতিক বলেন, করোনা পরিস্থিতিতে ডেঙ্গু ও চিকুনগুনিয়ায় যাতে কারো মৃত্যু না হয় সেজন্য সবার স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দরকার। দশটা ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রমকে আরো জোরদার করার কথা বলেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়