নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

মেহের আফরোজ চুমকি : রেনুকে ছাড়া মুজিব জাতির পিতা হতে পারতেন না

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির মহিলাবিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, সহধর্মিণী বঙ্গমাতা ফজিলাতুন্নেছা রেনু না থাকলে শেখ মুজিব হয়তো বঙ্গবন্ধু বা জাতির পিতা হয়ে উঠতে পারতেন না। গতকাল সোমবার উপজেলা মহিলাবিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা কর্তৃক যৌথভাবে আয়োজিত বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী উপলক্ষে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
চুমকি বলেন, জাতির পিতা লাহোর কারাগারে বন্দি থাকা অবস্থায় প্যারোলে মুক্তির সুযোগ থাকলেও বঙ্গমাতা তা গ্রহণ করেননি। তিনি চেয়েছেন বাঙালি জাতির জন্য বঙ্গবন্ধু প্যারোলে নয়, নিঃশর্ত মুক্তি নিয়ে ফিরে আসবেন। বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় দলকে বিভিন্ন পরামর্শ দিয়ে সুসংগঠিত রাখতেন বঙ্গমাতা।
চুমকি আরো বলেন, মাত্র ৭ বছর বয়সে বাবা-মা, দাদাকে হারিয়ে বঙ্গবন্ধুর মায়ের কাছে লালিত-পালিত হন ফজিলাতুন্নেছা রেনু। তারপর পারিবারিকভাবে শেখ মুজিবুর রহমানের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। অনেক ইতিহাসের সাক্ষী জাতির জনকের সহধর্মিণী।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিকের সভাপতিত্বে ও উপজেলার মহিলাবিষয়ক কর্মকর্তা শাহানাজ আক্তারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ। অন্যদের মধ্যে কালীগঞ্জ পৌর মেয়র এস এম রবীন হোসেন, কালীগঞ্জ থানার ওসি মো. আনিসুর রহমান, মহিলা সংস্থার সমন্বয়কারী জেসমিন আক্তারসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
এ উপলক্ষে স্থানীয় সাতজন অসহায়, দুস্থ প্রশিক্ষণপ্রাপ্ত নারীকে সাতটি সেলাই মেশিন দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়