নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

বিজিবির অভিযান : সাড়ে পাঁচ কেজি স্বর্ণসহ রোহিঙ্গা আটক

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজার ব্যাটালিয়ন প্রায় সাড়ে পাঁচ কেজি ওজনের ৩৩টি স্বর্ণের বারসহ এক রোহিঙ্গা নাগরিককে আটক করেছে। আটক স্বর্ণের দাম ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা। গতকাল সোমবার বিজিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, চোরাকারবারিরা অবৈধভাবে মিয়ানমার থেকে পাচার করা স্বর্ণের বড় চালান সোমবার (গতকাল) কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে নিয়ে যাবে- এমন তথ্য পায় বিজিবি। তথ্যের ভিত্তিতে বিজিবির কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) সদস্যরা কক্সবাজার উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউপির টিভি টাওয়ার নামক স্থানে রাস্তার পাশে অবস্থান নেয়। রবিবার রাতে তারা ১ জন ব্যক্তিকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের দিক থেকে কুতুপালং এর দিকে পায়ে হেঁটে আসতে দেখে। বিজিবি সদস্যরা তার গতিরোধ করে দেহ তল্লাশি চালায়। এ সময় তার কোমরে লুঙ্গির ভাঁজে লুকিয়ে রাখা অবস্থায় ৩৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। বারগুলোর বর্তমান বাজারমূল্য ২ কোটি ৯১ লাখ ৪০ হাজার টাকা।
গ্রেপ্তার মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকের নাম মো. জয়নুল আবেদীন। শূন্য লাইনে অবস্থিত তমব্রু কোনাপাড়া রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করছিল সে।
তাকে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়