নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

ফিশিং ট্রলারসহ আটক ভারতীয় ১৩ জেলে

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি : বঙ্গোপসাগরে দেশীয় জলসীমায় অনুপ্রবেশ ও মাছ শিকারের অভিযোগে একটি ফিশিং ট্রলারসহ ভারতীয় ১৩ জেলেকে আটক করেছে কোস্ট গার্ড। গত শনিবার রাতে মোংলা সমুদ্রবন্দরের অদূরে সমুদ্রসীমার ফেয়ারওয়ে বায়া এলাকা থেকে তাদের আটক করা হয়।
কোস্ট গার্ড পশ্চিম জোনের অপারেশন কর্মকর্তা (মোংলা) লে. কমান্ডার আমিরুল হক জানান, রবিবার সন্ধ্যায় আটককৃত জেলেদের বিরুদ্ধে মামলা দায়ের ও মোংলা থানায় হস্তান্তর করা হয়। আর মৎস্য বিভাগের উপস্থিতিতে ট্রলারে থাকা মাছ নিলামে বিক্রি করা হয়েছে।
তিনি আরো জানান, শনিবার রাত ১২টা ২৫ মিনিটের দিকে সমুদ্রে টহলরত কোস্ট গার্ডের জাহাজ সোনার বাংলা বাংলাদেশ জলসীমায় একটি বিদেশি ট্রলারকে অবৈধভাবে মাছ ধরতে দেখে। ট্রলারটি কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে টহলরত জাহাজটি তাদের ধাওয়া দিয়ে আটক করে।
মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়া থেকে ১৫ দশমিক ৪ নটিক্যাল মাইল দক্ষিণ-পশ্চিমে বাংলাদেশের জলসীমা থেকে ভারতীয় ওই ট্রলারসহ ১৩ জেলেকে আটক করা হয়। জব্দকৃত ট্রলার ও আটক ১৩ ভারতীয় জেলেকে রবিবার সন্ধ্যায় মোংলা থানায় হস্তান্তর করা হয়। মোংলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, ভারতীয় ওই ট্রলারটিতে মাত্র ১০ কেজি মাছ ছিল। মাছগুলো নিলামে বিক্রি করা হয়েছে।
কোস্ট গার্ড জানায়, তাদের আওতাভুক্ত এলাকায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বনজ সম্পদ সংরক্ষণ, চোরাচালান ও মৎস্য সম্পদ রক্ষায় সার্বক্ষণিক টহল জোরদার করা হয়েছে। নিয়মিত এ অভিযান চলবে এবং ভবিষ্যতে অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়