নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

পানিসম্পদ উপমন্ত্রী : শেখ হাসিনা ও নরেন্দ্র মোদি আলোচনা করেই তিস্তা চুক্তি করবেন

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

টুঙ্গিপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি : তিস্তা চুক্তি নিয়ে পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আলোচনা করেই তিস্তা চুক্তি করবেন। প্রধানমন্ত্রী গঙ্গা চুক্তি করেছেন। তিস্তা চুক্তিও বাংলাদেশের মানুষের স্বার্থ সংরক্ষণ করে করবেন প্রধানমন্ত্রী।
গতকাল সোমবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।
ফারাক্কা বাঁধের গেট খুলে দেয়ার বিষয়ে স্থানীয় সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপমন্ত্রী আরো বলেন, গঙ্গা চুক্তির মাধ্যমে পানির যে হিস্যা সেটি প্রতিষ্ঠিত হয়েছে। ভারতে প্রবল বন্যা হলে তারা ফারাক্কা বাঁধের গেট খুলে দেয়। এটি আমাদের ভৌগোলিকভাবেই দীর্ঘদিনের সমস্যা। এটি আমরা সমাধান করতে পেরেছি।
এর আগে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে বঙ্গবন্ধু ও পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।
এ সময় জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনাবিষয়ক সম্পাদক বদরুল আলম বদর, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, উপজেলা চেয়ারম্যান সোলাইমান বিশ্বাস, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়