নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা আদায়
হোমনা (কুমিল্লা) প্রতিনিধি : সেনাবাহিনীর সহযোগিতায় হোমনায় ১১ মামলায় ১৭ জনকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও হোমনা উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমন দে গত রবিবার বিকালে হোমনা বাজার, বাসস্ট্যান্ড, চৌরাস্তা মোড় ও কাশিপুর এলাকায় অভিযান চালিয়ে এ সাজা দেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুমন দে বলেন, সরকারি বিধিনিষেধ অমান্য করে রাস্তায় অহেতুক ঘোরাফেরা করা, মাস্ক না পরায় ১৭ জনকে ১১টি মামলায় ৪ হাজার ১০০ টাকা জরিমানা করা হয়। তিনি এ সময় পথচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান। উপজেলায় করোনা সংক্রমণরোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
ত্রাণ বিতরণ
মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জ পৌরসভার আয়োজন ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মহামারি কনোরা সংক্রমণের কারণে দেশে লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানিকগঞ্জ পৌর এলাকার হ্যালোবাইক রিকশা-ভ্যানচালক শ্রমিকদের মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হয়। মানিকগঞ্জ পৌর মেয়র মো. রমজান আলীর সভাপতিত্বে গতকাল সোমবার সকাল ১০টায় পৌরসভা কার্যালয়ে ত্রাণ বিতরণ করা হয়। ত্রাণবিতরণী অনুষ্ঠানে করোনা সংক্রমণের হাত থেকে রক্ষা পাওয়ার বিষয়ে সচেতনতামূলক বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোহাম্মদ গোলাম আজাদ খান ও স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মুহাম্মদ শফিকুল ইসলাম। অন্যদের মাঝে উপস্থিত ছিলেন- মানিকগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র মো. আব্দুর রাজ্জাক রাজা, ডা. জেসমিন আক্তার, কাউন্সিলর মো. আরশেদ আলী বিশ্বাস, আব্দুল কালাম আজাদ, মো. কবির হোসেন, তসলিম হৃদয়, আবু নাঈম প্রমুখ। পৌর এলাকার ১ হাজার ১০০ লোকের মাঝে প্রত্যেকে ১০ কেজি করে চাল ও নগদ অর্থ প্রদান করা হয়।
২ আসামি আটক
বাঘা (রাজশাহী) প্রতিনিধি : বাঘায় ৭ মামলায় সাজাপ্রাপ্ত শিক্ষক এমদাদুল হক ও মাদক মামলার আসামি রফিকুল ইসলামকে আটক করেছে পুলিশ। দীর্ঘদিন পালিয়ে থাকার পর গতকাল সোমবার ভোরে রাজশাহীর এক বাড়ি থেকে ইমদাদুল হককে আটক করা হয়েছে। অপরদিকে রাতে মাদক মামলার পলাতক আসামি রফিকুলকে নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। উপজেলার ছাতারী গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে এমদাদুল হকের (৫৫) নামে আদালতে একাধিক প্রতারণা মামলা রয়েছে। এসব মামলার মধ্যে ইতোমধ্যে ১২টি মামলায় ওয়ারেন্ট ইস্যু এবং ৭টি মামলায় সাজা প্রদান করেছেন আদালত। একটি মাদক মামলার পলাতক আসামি উপজেলার কলিগ্রাম এলাকার ইয়ার আলীর ছেলে রফিকুল ইসলামকে গোপন সংবাদের ভিত্তিতে তার নিজ বাড়ি থেকে আটক করেছে পুলিশ। বাঘা থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, এমদাদুল হক দীর্ঘ সময় পালিয়ে থাকার পর সোমবার ভোরে রাজশাহীর একটি বাড়ি থেকে তাকে গোপন সংবাদের ভিত্তিতে আটক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়