শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

তা র কা লা প : ‘পক্ষে-বিপক্ষে কোনো দিকেই নেই’

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাদককাণ্ডে গ্রেপ্তার আলোচিত চিত্রনায়িকা পরীমনির সদস্যপদ সাময়িক স্থগিত করেছে চলচ্চিত্র শিল্পী সমিতি। সংগঠনটির সভাপতি মিশা সওদাগর কথা বলেছেন এ প্রসঙ্গে।
সাক্ষাৎকার : শাকিল মাহমুদ
শিল্পী সমিতি থেকে সাময়িকভাবে পরীমনিকে স্থগিত করা হয়েছে। এ ব্যাপারে আপনার বক্তব্য জানতে চাই
আমরা আনুষ্ঠানিকভাবে বিষয়টি সম্পর্কে জানিয়েছি। শিল্পী সমিতি কারো ব্যক্তিগত ব্যাপারে নাক গলাবে না। তবে পরীমনির বিরুদ্ধে যেহেতু অভিযোগ উঠেছে এবং তা আইনিভাবে এগুচ্ছে তাই আমরা তার সদস্যপদ স্থগিত করেছি। অপরাধ প্রমাণিত হলে সংগঠন যথাযথ ব্যবস্থা নেবে আর প্রমাণিত না হলে সদস্যপদ বহাল থাকবে।
এ অবস্থায় তার যেসব কাজ বাকি রয়েছে তা করতে পারবে?
স্থগিতাদেশ না ওঠা পর্যন্ত পরীমনি সংগঠনের কোনো কার্যক্রমে আমন্ত্রণ বা অংশ নিতে পারবেন না। তবে তার অসমাপ্ত সব শুটিং-ডাবিং করতে পারবেন। পরীমনি চাইলে অসমাপ্ত কাজ শেষ করতে পারবেন। অভিনয় চালিয়ে যেতে পারবেন।
যেহেতু তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হয়নি সেহেতু আপনারা তার পাশে থাকবেন কিনা?
আমরা সব সময় শিল্পীদের পাশে থাকার চেষ্টা করি। তবে এটা যেহেতু সবটাই প্রশাসনের ব্যাপার সেহেতু আমাদের তেমন কিছু করার নেই।
এর আগে যখন পরীমনিকে ধর্ষণ-হত্যাচেষ্টার ঘটনা সামনে আসে তখন আপনারা তাকে সমবেদনা জানিয়েছিলেন। কিন্তু এখন যে সিদ্ধান্ত নিলেন তা কি সাংঘর্ষিক না?
সে ঘটনায় তিনি মামলা করেছেন, যা নিজস্ব গতিতে চলবে। সে ঘটনা থেকে আজকে পর্যন্ত সব কিছু মূল্যায়ন করে শিল্পী সমিতি তার বিরুদ্ধে অভিযোগকে দৃষ্টিকটু মনে হয়েছে। ফলে তার সদস্যপদ স্থগিত করা হয়েছে। তবে এর দ্বারা প্রমাণ হয় না আমরা তার বিপক্ষে অবস্থান নিয়েছি। মূলত আমরা পক্ষে-বিপক্ষে কোনো দিকেই নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়