চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ২১৮ : সরকারি হিসাবে মৃত্যু নেই, সন্দেহের তথ্য জমা পড়েছে ১০টি

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারি হিসাবে এখনো পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি। তবে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে মৃতের তথ্যের সংখ্যা ধীরে ধীরে বাড়ছে। এ পর্যন্ত আইইডিসিআরে ১০টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।
গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। এ সময়ের মধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ২১৮ জন দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ২০৮ জন, আর ঢাকার বাইরে ১০ জন।
বুধবার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ২৩৭ জন। এদের মধ্যে ২২১ জনই ঢাকার আর ঢাকার বাইরে ১৬ জন। কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ৫৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছে ১ হাজার ১২ জন। বাকি ৪৩ জন অন্যান্য বিভাগে। ১ জানুয়ারি থেকে ৫ আগস্ট পর্যন্ত দেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ৩ হাজার ৯০১ জন। ছাড়পত্র পেয়েছেন ২ হাজার ৮৩৬ জন। মাসভিত্তিক হিসেবে, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন এবং জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন। আর আগস্টের ৫ দিনে ১ হাজার ২৪৩ জন রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়