চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

রংপুরে করোনায় মৃত্যু হাজার ছুঁইছুঁই

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুর বিভাগের আট জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা আবারো বেড়ে গেছে। করোনা শুরুর পর থেকে বিভাগের ৮ জেলায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে। গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন। এর মধ্যে রংপুর জেলায় সবচেয়ে বেশি ৭ জন। আক্রান্ত হয়েছেন ৫০২ জন। গত বুধবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৪ জন। আর আক্রান্তের সংখ্যা ছিল ৫৫৭ জন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মোতাহারুল ইসলাম জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলায় ৭ জন, পঞ্চগড়ে ২ জন, লালমনিরহাটে ১ জন, ঠাকুরগাঁওয়ে ৪ জন, দিনাজপুরে ৩ জন ও গাইবান্ধা জেলায় ১ জন রয়েছেন।
রংপুর বিভাগে ১ হাজার ৬৪৯ জনের নমুনা পরীক্ষা করে ৫০২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরে ১৩৯ জন, পঞ্চগড়ে ৪৭ জন, নীলফামারীতে ৪৪ জন, লালমনিরহাটে ২১ জন, কুড়িগ্রামে ৬৫ জন, ঠাকুরগাঁওয়ে ৭৪ জন, দিনাজপুরে ৭২ ও গাইবান্ধায় ৪০ জন রয়েছেন।
নতুন করে মারা যাওয়া ১৮ জনসহ বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ২২৩ জন, পঞ্চগড়ে ৬৩ জন, নীলফামারীতে ৭১ জন, লালমনিরহাটে ৫৭ জন, কুড়িগ্রামে ৫৬ জন, ঠাকুরগাঁওয়ে ১৯৩ জন, দিনাজপুরে ২৮২ জন এবং গাইবান্ধা জেলায় ৫১ জন রয়েছেন।
এদিকে করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ হওয়ায় রংপুর বিভাগের হাসপাতালগুলোতে রোগী ভর্তির চাপ বেড়েছে। সংকটাপন্ন রোগীদের জন্য মিলছে না আইসিইউ শয্যা। হাসপাতালগুলোয় অক্সিজেন চাহিদাও বেড়েছে। প্রতিদিন করোনার উপসর্গ নিয়ে অন্তত ১০-১৫ জনের মৃত্যু হচ্ছে। বর্তমানে বিভাগের আট জেলার সংকটাপন্ন রোগীদের চিকিৎসা সেবার জন্য আইসিইউ শয্যা রয়েছে মাত্র ৪৬টি। এর মধ্যে রংপুর ডেডিকেটেড করোনা আইসোলেশন হাসপাতালে সচল রয়েছে ৮টি, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ২০টি এবং দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ১৬টি শয্যা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়