চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

বাংলাদেশকে ৩০টি অ্যাম্বুলেন্স দিল ভারত : বাকিগুলো আসবে সেপ্টেম্বরে

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশকে ৩০টি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ভারত। গতকাল বৃহস্পতিবার অ্যাম্বুলেন্সগুলো পেট্রাপোলে এসে পৌঁছেছে। এরপর বেনাপোলে শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর ঢাকার পথে রওয়ানা করবে। গতকাল সন্ধ্যায় ঢাকাস্থ ভারতীয় দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চলতি বছরের ২৬-২৭ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে স্বাস্থ্যসেবা উন্নয়নের জন্য বিশেষ করে বাংলাদেশে কোভিড-১৯ মহামারি মোকাবিলার যৌথ প্রচেষ্টায় বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফসাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেয়ার কথা ঘোষণা করেছিলেন। সেই প্রতিশ্রæতি পূরণে ৩০টি অ্যাম্বুলেন্স এখন পেট্রাপোলে এসেছে।
বেনাপোল স্থল শুল্ক চেকপোস্টে ছাড়পত্র পাওয়ার পর এগুলো ঢাকার উদ্দেশে রওনা হবে। বাকি অ্যাম্বুলেন্সগুলো সেপ্টেম্বরের শেষের দিকে পর্যায়ক্রমে পৌঁছবে। এই অ্যাম্বুলেন্সগুলো কোভিড মহামারি মোকাবিলায় বাংলাদেশ সরকারের ব্যাপক প্রচেষ্টাকে সমর্থন করার উদ্দেশ্যে দেয়া হয়েছে। এই উপহার বাংলাদেশের ভ্রাতৃত্বপূর্ণ জনগণের সহায়তার জন্য ভারতের অব্যাহত এবং দীর্ঘমেয়াদি অঙ্গীকারের প্রতিফলন করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়