চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রীর সহায়তা

কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি : কাপ্তাই উপজেলার বিআরডিবির সমবায়ীদের কোভিড-১৯ এ ক্ষতিগ্রস্ত সমবায়ীদের মধ্যে ৭১ জন সমবায়ী পল্লী উদ্যোক্তা তালিকাভুক্ত হয়েছেন। এজন্য সরকার বরাদ্দ রেখেছেন ১ কোটি ৪৮ লাখ টাকা। এর মধ্যে যারা প্রধানমন্ত্রীর দেয়া আর্থিক সহায়তার প্রণোদনা ঋণের জন্য মনোনীত হয়েছেন তাদের মধ্যে প্রথম ধাপে ১৪ জন ক্ষতিগ্রস্ত সমবায়ীকে ২৮ লাখ ৫০ হাজার টাকার ঋণ প্রদান করা হয়। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কাপ্তাই উপজেলা সম্মেলন কক্ষে এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে কাপ্তাই উপজেলা পল্লী উন্নয়ন (বিআরডিবি) অফিসার আব্দুল্লাহ আর বাকেরের সঞ্চালনায় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক।

গাঁজাসহ গ্রেপ্তার ২

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি : গলাচিপায় গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ডাকুয়া ইউনিয়নের আটখালী গ্রামের পাকা রাস্তার ওপর থেকে ১ কেজি ৬০০ গ্রাম গাঁজাসহ দুজনকে আটক করা হয়। তারা হলো পটুয়াখালী সদর উপজেলার আউলিয়াপুর গ্রামের ইদ্রিস চৌকিদারের ছেলে নান্নু মিয়া ও আশরাফ আলী চৌকিদারের ছেলে আব্বাস চৌকিদার। গলাচিপা থানার ওসি এম আর শওকত আনোয়ার ইসলাম বলেন, তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে গলাচিপা থানায় মামলা রুজু করা হয়েছে।

নকল বিড়ি জব্দ

ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহের একটি কুরিয়ার সার্ভিসের অফিস থেকে বিপুল পরিমাণ নকল বিড়ি জব্দ করেছে র‌্যাব-১৪। এ ঘটনায় অবৈধ রাফিন বিড়ির ডিলার মো. সেলিমকে আটক করা হয়েছে। এ ঘটনা মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন র‌্যাব-১৪ এর সিনিয়র এএসপি বেলায়েত হোসেন।

দোকানে অগ্নিকাণ্ড

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি : মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৪টি দোকান আগুনে ভস্মিভূত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ৫টায় এ ঘটনা ঘটে। আগুন ফায়ার সার্ভিস প্রায় এক ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে। ব্যবসায়ীদের ধারণা, অগ্নিকাণ্ডে তাদের এক থেকে দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে।

মুরাদনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের অগ্নিনির্বাপন লিডার এস.এম. শামিম বলেন, প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনি। ধারনা করছি, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে। ব্যবসায়ী জাহাঙ্গীর সরকার বলেন, আমি ঘুম থেকে উঠে শুনি আমার দোকানে আগুন লেগেছে, কিভাবে আগুন লাগলো, তা বলতে পারি না। আমার দুটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। অপর ব্যবসায়ী আব্দুল ওয়াদুদ বলেন, আমার গুডাউন ভর্তি মালামাল ছিলো। সব শেষ! আমার এখন পথে বসার উপক্রম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়