চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

কেরানীগঞ্জে চুরির অভিযোগে ৪ শিশুকে মধ্যযুগীয় নির্যাতন

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ঢাকার কেরানীগঞ্জে চুরির অভিযোগে ৪ শিশুর ওপর মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন করা হয়েছে। গত বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়নের কেচি শাহ এলাকায় দফায় দফায় ওই ৪ শিশুর ওপর অমানবিক নির্যাতন চালায় রাইফা মেটাল ইন্ড্রাস্টিজ নামের এক কারখানা কর্তৃপক্ষ। নির্যাতিত ওই ৪ শিশুর নাম- ইয়াসিন (১৩), মো. রানা (১১), হাসিব (১২) ও ওহিদ (১৫)।
প্রতক্ষ্যদর্শী সূত্রে জানা যায়, গত মঙ্গলবার রাতে ওই ৪ শিশু উল্লেখিত কারখানা থেকে ২/৩ কেজি পরিত্যক্ত জিআই তার নিয়ে যায়। বিষয়টি কারখানা মালিকের ছেলে মো. রাজিব জানতে পারলে তাদের ধরে এনে কারখানায় আটকে রাখে কারখানার কর্মচারীদের সহায়তায় রাজিব ওই ৪ শিশুকে মধ্যযুগীয় কায়দায় অমানবিক নির্যাতন করে। পরে শিশুদের মাথা ধারালো কেচি দিয়ে এলোপাতাড়ি ন্যারা করে দেয়। বিষয়টি অভিযুক্ত রাজিবের বাবা কারখানার মালিক মো. মালেক ও বড় ভাই রাজু আহমেদ জানলেও তারা কোনো ব্যবস্থা না নিয়ে উল্টো শিশুদের অভিভাবকদের ডেকে এনে ভয়ভীতি দেখিয়ে শিশুদের ছেড়ে দেয়। বিষয়টি র‌্যাব-১০ জানতে পারলে ঘটনাস্থলে অভিযান চালিয়ে কারখানা মালিক মো. মালেক ও তার বড় ছেলে রাজু আহমেদকে আটক করে।
নির্যাতনের শিকার শিশু রানার মা সাথী বেগম বলেন, আমার ছেলে চুরি করতে পারে না, যদি সে চুরি করেও থাকে তাহলে দেশে আইন ও বিচার আছে। কোনো সুস্থ মানুষ একটা শিশুর ওপর এভাবে নির্যাতন চালাতে পারে না। অতিরিক্ত নির্যাতনের ফলে শিশুগুলো ঠিকমতো হাঁটতেও পারছে না। এ বিষয়ে র‌্যাব ১০ ক্রাইম প্রিভেনশন কোম্পানি (সিপিসি ২) কোম্পানি কমান্ডার মেজর ওবাইদুর রহমান বলেন, কারখানা মালিক ও তার বড় ছেলেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। অভিযুক্ত রাজিব ও কারখানা কর্মচারীদের এখনো পাওয়া যায়নি। নির্যাতনের শিকার চার শিশুকে তাদের স্বজনদের হাতে হস্তান্তর করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়