চাঁদাবাজির মামলা ৪ দিনের রিমান্ডে দর্জি মনির

আগের সংবাদ

বন্যার পদধ্বনি : পদক্ষেপ এখনই নিতে হবে

পরের সংবাদ

অর্থ আত্মসাৎ : ব্যাংক এশিয়ার পাঁচজনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : প্রতারণার মাধ্যমে ১১ কোটি ৯৩ লাখ পাঁচ হাজার ৪২১ টাকা আত্মসাতের অভিযোগে চট্টগ্রামের ব্যাংক এশিয়ার এমসিবি শেখ মুজিব রোড শাখার সিনিয়র অফিসার এহতেশাম উদ্দিন জাহান আনসারী ও ফার্স্ট এসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট ইফতেখার উদ্দিন আহমেদসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গত বুধবার দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি করেন দুদকের চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক ফজলুল বারী। গতকাল বৃহস্পতিবার দুদকের জনসংযোগ শাখা বিষয়টি নিশ্চিত করেছে।
মামলার অন্য আসামিরা হলো- পিএন্ড আর ট্রেডার্সের মালিক ইসলাহ উদ্দিন জাহান আনসারী, রিজ মেরিন এন্টারপ্রাইজের মালিক এমদাদুল হাসান, সেভেন সিজ বিডির মালিক তারেকুজ্জামান।
মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৯ সালের জুন থেকে ২০২১ সালের জানুয়ারি পর্যন্ত সময়ে ১২২টি লেনদেনের মাধ্যমে ব্যাংকের দুই কর্মকর্তা ও তিনজন ব্যবসায়ী মোট ১১ কোটি ৯৩ লাখ পাঁচ হাজার ৪২১ টাকা প্রকৃত বেনিফিশিয়ারির অ্যাকাউন্টে হস্তান্তর না করে জালিয়াতির মাধ্যমে নিজেদের ৩টি হিসাবে স্থানান্তর করেন। ক্ষমতার অপব্যবহার করে হস্তান্তরের মাধ্যমে অর্থ আত্মসাৎ করায় তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইন ২০১২-এর ৪(২) ধারা এবং দণ্ডবিধির ৪০৯/৪২০/৪৬৭/৪৬৮/১০৯ ধারাসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়