৯৯৯-এ কলে ৮ কেজি গাঁজা উদ্ধার

আগের সংবাদ

রবীন্দ্রনাথ ও বাঁশির চিত্রকল্প

পরের সংবাদ

দশ দিনে পাঁচ ম্যাচ খেলবে নিউজিল্যান্ড

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জিম্বাবুয়েতে পূর্ণাঙ্গ সফর শেষে কোনো বিশ্রাম না নিয়েই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে লড়াই করছে টাইগাররা। আর সেই সিরিজ শেষ হতে না হতেই বাংলাদেশ ঘরের মাঠে আতিথেয়তা দেবে নিউজিল্যান্ডকে। কিউইদের বিপক্ষেও পাঁচ টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। তাই আগামী ২৪ আগস্ট ঢাকায় পা রাখবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সফরকারীরা দশ দিনে পাঁচ ম্যাচ খেলবে। প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ১ সেপ্টেম্বর। পরের ৪টি ম্যাচ হবে ৩, ৫, ৮ ও ১০ সেপ্টেম্বর। মিরপুর শেরে-ই-বাংলায় প্রতিটি ম্যাচ অনুষ্ঠিত হবে। তবে ম্যাচগুলো কখন শুরু হবে তা এখনো চূড়ান্ত হয়নি।
এদিকে আগামী অক্টোবরে তিন ওয়ানডে ও তিন টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসার কথা ছিল ইংল্যান্ডের। তবে এই সফর পিছিয়ে গেছে ১৮ মাস। ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসবে ইংলিশরা। তবে ইংল্যান্ড সফর পেছানোর ঘোষণা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যেই নিউজিল্যান্ড সফরের চূড়ান্ত সূচি প্রকাশ করল বিসিবি।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সাত দিনে পাঁচ টি-টোয়েন্টি খেলছে বাংলাদেশ। পরপর দুদিন খেলা আগে দুইবার। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রতি ম্যাচ শেষে রয়েছে একদিন করে বিরতি। ১০ দিনে হবে ৫টি ম্যাচ।
এছাড়া ২০১৩ সালের পর টাইগারদের বিপক্ষে সিরিজ খেলতে বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড। দুদল এখানে মাত্র একটি টি-টোয়েন্টি খেলেছে। সেই সময় হোম অফ ক্রিকেট মিরপুরে অনুষ্ঠিত হওয়া সেই ম্যাচে বাংলাদেশ হেরেছিল ১৫ রানে। তবে ওয়ানডেতে কিউইদের হোয়াইটওয়াশের লজ্জা দিয়েছিল লাল-সবুজের প্রতিনিধিরা। মিরপুরে ২টি এবং ফতুল্লায় একটি ম্যাচে নিউজিল্যান্ডকে হারিয়েছিল টাইগাররা। এর আগে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যে ২টি টেস্টও ড্র হয়েছিল।
এর আগে ২০১০ সালেও বাংলাদেশে সফরে এসেছিল নিউজিল্যান্ড। সে সময় ওয়ানডেতে কিউইদের ৪-০ ব্যবধানে হোয়াইটওয়াশের স্বাদ দিয়েছিল বাংলাদেশ।
তাছাড়া দ্বিপক্ষীয় সিরিজ খেলতে ২০০৪ সালে প্রথম বাংলাদেশে আসে নিউজিল্যান্ড। এরপর ২০০৮, ২০১০ ও ২০১৩ সালেও আসে তারা। এবার দীর্ঘ সময় পর বাংলাদেশে আসছে কিউইরা। বিশ্বকাপের ঠিক আগে শুধু টি-টোয়েন্টি সিরিজ খেলবেন তারা। ঢাকায় পা রেখে অতিথিরা তিন দিনের কোয়ারেন্টাইন করবেন। এরপর প্রস্তুতিতে নামবে সফরকারীরা। ২৯ আগস্ট বিকেএসপিতে তারা একটি টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচও খেলবেন। এরপর মূল মঞ্চে মাঠে নামবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়