ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

সুজনের প্রশ্ন : রেল কি রাষ্ট্রের ভেতরে আলাদা রাষ্ট্র?

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : রেল কি রাষ্ট্রের ভেতরে আলাদা রাষ্ট্র? রাষ্ট্রপতি অনুমোদিত গেজেটকে যারা পদদলিত করতে চায় তারা কি রাষ্ট্রের ভেতর আলাদা রাষ্ট্র প্রতিষ্ঠা করতে চায়? এ প্রশ্ন রেখেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। গতকাল মঙ্গলবার তার বাসভবনে ‘নাগরিক উদ্যোগ’ আয়োজিত এক জরুরি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ প্রশ্ন উত্থাপন করেন। তিনি সম্প্রতি সিআরবির ঘটনাবলি তদন্তে হাইকোর্টের একজন বিচারপতির নেতৃত্বে কমিশন গঠন করে প্রকৃত তথ্য উদ্ঘাটন করতে সরকারের প্রতি অনুরোধ জানান। এ সময় তিনি বলেন, রেলওয়ে কাউকে তোয়াক্কা না করে কীভাবে সিআরবি এলাকায় হাসপাতাল নির্মাণের কাজ চালিয়ে যাচ্ছে সে প্রশ্ন থেকেই যায়। রেলের কর্মকর্তারা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে রাষ্ট্রের নীতি ও আদর্শ মেনে চলার কথা থাকলেও তারা যেন কোনো কিছুই মানছে না। সিআরবি বিষয়ে তারা রাষ্ট্রকে সম্পূর্ণভাবে ব্ল্যাকমেইল করেছে।
তিনি বলেন, সিডিএর ডিটেইল এরিয়া প্ল্যান ও চট্টগ্রাম মেট্রোপলিটন মাস্টারপ্ল্যানকে পরিপূর্ণ অন্ধকারে রেখে তারা টেন্ডার এবং অন্যান্য প্রক্রিয়া ইতোমধ্যে সম্পন্ন করেছে যা রীতিমতো বিস্ময়কর।
গ্রিন হেরিটেজের অংশকে গোপন রেখে যারা পিপিপি পাস করিয়েছে তাদের প্রত্যেককে আইনের আওতায় আনার দাবিও সুজনের।
নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছের সভাপতিত্বে সদস্য সচিব মো. হোসেনের সঞ্চালনায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আব্দুর রহমান মিয়া, রুহুল আমিন তপন, সাইদুর রহমান চৌধুরী, আজম খাঁন, নুরুল কবির, মোরশেদ আলম, ডা. অঞ্জন কুমার দাশ, অধ্যক্ষ কামরুল হোসেন, শিশির কান্তি বল, মো. শাহজাহান, সোলেমান সুমন, মাহফুজ চৌধুরী, এইচ এম জোবায়ের প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়