ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

লকডাউন অমান্য : রাজধানীতে গ্রেপ্তার ৩৫৪

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চলমান লকডাউনের ১২তম দিনে কোনো কারণ ছাড়া রাস্তায় বের হওয়াসহ বিধিনিষেধ লঙ্ঘন করায় গ্রেপ্তার হওয়ার পাশাপাশি জনসাধারণকে গুনতে হয়েছে জরিমানা। গতকাল মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) বিধিনিষেধ না মানায় ৩৫৪ জনকে গ্রেপ্তার করেছে। এছাড়া ডিএমপির ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ জরিমানা করে ১৩ লাখ টাকা। একই দিন সারাদেশে তল্লাশি চৌকি ও টহল চালিয়েছে র‌্যাব। এ সময় ৩৬ জনকে ৩৩ হাজার ১০০ টাকা জরিমাণা করে ভ্রাম্যমাণ আদালত।
ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার অতিরিক্ত উপকমিশনার ইফতেখায়রুল ইসলাম বলেন, গতকাল বিধিনিষেধ উপেক্ষা করায় ৩৫৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডিএমপির ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১২০ জনকে ১ লাখ ৭৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডিএমপি ট্রাফিক বিভাগ ৫৩২টি গাড়িকে ১১ লাখ ২৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সরকারি বিধিনিষেধ বাস্তবায়নে ডিএমপির এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।
র‌্যাব লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক খন্দকার আল মঈন বলেন, বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধিতে দেশব্যাপী মাঠে ছিল র‌্যাব।
এরই পরিপ্রেক্ষিতে দেশব্যাপী র‌্যাবের ১৭৬টি টহল ও ১৭৬টি চেকপোষ্ট পরিচালনা করা হয়। এসময় বিধিনিষেধ অমান্য করায় দেশব্যাপী ১০টি ভ্রাম্যমাণ আদালত ৩৬ জনকে ৩৩ হাজার ১০০ টাকা জরিমানা করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়