ডিএনসিসি মেয়র আতিক : ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন করতে পারছি না

আগের সংবাদ

বেহাল রেলের মেগা প্রকল্প : খুলনা-মোংলা রেল প্রকল্পের কাজ কবে শেষ হবে কেউ জানে না

পরের সংবাদ

মির্জা ফখরুল ; রুখে দাঁড়ানোর এখনই সময়

প্রকাশিত: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকারের অপশাসনের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর ‘এখনই সময়’ বলে মনে করে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল মঙ্গলবার এক ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ অভিমত জানান।
দলের প্রয়াত ভাইস চেয়ারম্যান ও ঢাকা জেলার সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল মান্নানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করে মান্নান-নিলুফার মেমোরিয়াল ফাউন্ডেশন। আয়োজক সংগঠনের সভাপতি প্রয়াত নেতার একমাত্র কন্যা ব্যারিস্টার মেহনাজ মান্নানের সভাপতিত্বে ও বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় এতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, শিক্ষাবিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, কেন্দ্রীয় নেতা এ কে এম ওয়াহিদুজ্জামান অ্যাপেলো, ব্যারিস্টার নাসিরউদ্দিন অসীম, আবদুস সালাম আজাদ, সেলিমুজ্জামান সেলিম, দেওয়ান মো. সালাহউদ্দিন, মীর হেলাল উদ্দিন, আবদুল হাই মল্লিক পারভেজ বক্তব্য রাখেন। লকডাউনের মধ্যে রপ্তানিকারক শিল্প-কলকারখানা খুলে দেয়ার পর শ্রমিকদের অবর্ণনীয় ভোগান্তির কথা তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, কী চরম ভোগান্তিতে পড়তে হলো। কাজে যাওয়া, ফিরে আসা নিয়ে সরকার কী একটা লেজেগোবরে অবস্থা তৈরি করেছে। তাদের জীবনের যেন কোনো মূল্য নেই। এই অপশাসনের বিরুদ্ধে, এই দানবীয় সরকারের বিরুদ্ধে, বিনা ভোটের এই সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে একটা গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করার এখনই সময়।
এর আগে গতকাল সকালে উত্তরার বাসায় মহানগর উত্তর ও দক্ষিণের নবগঠিত আহ্বায়ক কমিটির নেতাদের সঙ্গে বৈঠক করেন বিএনপি মহাসচিব। আমান উল্লাহ আমান ও আবদুস সালামের নেতৃত্বে নতুন গঠিত আহ্বায়ক কমিটির নেতারা মির্জা ফখরুলকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। মির্জা ফখরুল নবগঠিত কমিটির নেতাদের অভিনন্দন জানিয়ে সংগঠনের জন্য ঐক্যবদ্ধভাবে কাজ করার পরামর্শ দেন।
এ সময় বিএনপি মহাসচিব বলেন, এই ২টি কমিটি আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে গঠন করা হয়েছে। এই কমিটি ২টির প্রতি সারাদেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। এরা সবাই পরীক্ষিত নেতা। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে নতুন কমিটি নিঃসন্দেহে অত্যন্ত গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। আমাদের প্রত্যাশা হচ্ছে- নতুন কমিটির মাধ্যমে বাংলাদেশের রাজনীতির একটা গুনগত পরিবর্তন আসবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়